• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধে অর্থনীতিতে প্রভাব পড়বে না: পরিকল্পনামন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৭ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৪৭ এএম
সবচেয়ে বড় কাজ হলো রুপপুর পারমাণবিক

নিউজ ডেস্ক:  পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, ইউক্রেনের সাথে সরাসরি বাণিজ্য আমার জানা মতে বেশি ভয়ংকর নয় যে আমাদের ধস পড়ে যাবে। বরং কোন কোন ক্ষেত্রে আমাদের যে বাজার আছে পশ্চিমায় সেখানে তো আমাদের দেশের কাপড়,মাছ, মাংস যাবেই। সেগুলো তো আটকানোর কথা না।

মন্ত্রী বলেন, আমাদের আরেক বন্ধু রাষ্ট্র রাশিয়ার সাথে বাংলাদেশের এই মুহূর্তে সবচেয়ে বড় কাজ হলো রুপপুর পারমাণবিক প্রকল্প। তারা আমাদের ঋণ দিয়েছে আমরা ঋণ গ্রহণ করেছি। কাজও চলছে আশা করি এই প্রকল্প রাশিয়ার সাথে বাংলাদেশের কোন সমস্যা হবে না।

মন্ত্রী আরও বলেন, নির্দেশ দিয়ে বাজার চালানো যায় না, কেউ পারে না। দ্রব্য মূল্যের দাম যে ভাবে বাড়ছে আসলে সেটা স্বস্তির বিষয় না।

মন্ত্রী বলেন, বিএনপিকে নির্বাচনে আনা আমাদের দায়িত্ব না। বিএনপি তার নিজস্ব রাজনীতি করে তাদেরও কিছু কর্মসূচি আছে তারা নির্বাচনে আসবে কি না সেটা তাদের ব্যাপার। সুতরাং তাদের আগ বাড়িয়ে কোন দলকে উপদেশ দেওয়া আমি গ্রহণ যোগ্য মনে করি না। আওয়ামীলীগ কি করবে বন্ধু হিসেবে অনেকে অনেক মন্তব্য করতে পারে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে উচ্চ রক্তচাপ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সংক্রান্ত জনসচেতনা মূলক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এইসব কথা বলেন।

উপস্থিত ছিলেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আবু সাঈদ, সুনামগঞ্জ হার্ট ফাউন্ডেশনের সভাপতি ডা. সৈয়দ মোনাওয়ার আলী,সহ-সভাপতি অ্যাড. হুমায়ুন মঞ্জুর চৌধুরী, সুনামগঞ্জ সদর হাসপাতালের তত্ত্ববধায়ক (উপ-পরিচালক) ডা. মো. আনিসুর রহমান প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image