• ঢাকা
  • মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আমির জুনায়েদ বাবুনগরী মারা গেছেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী মারা গেছেন
আমির জুনায়েদ বাবুনগরীর ছবি

নিউজ ডেস্ক: বাংলাদেশের হেফাজতে ইসলাম কেন্দ্রীয় আমির জুনায়েদ বাবুনগরী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 


বৃহস্পতিবার দুপুর পৌনে ১টার দিকে চট্টগ্রাম নগরীর বেসরকারি হাসপাতাল সিএসসিআরে তার মৃত্যু হয়। জুনায়েদ বাবুনগরীর বয়স হয়েছিল ৭৩ বছর। বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) কর্মকর্তা হুমায়ুন আইয়ুব মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। 

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রীস জানান, সকাল সাড়ে ১০টায় উচ্চ রক্তচাপজনিত কারণে জুনায়েদ বাবুনগরী সংজ্ঞাহীন হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে সাধারণ ওয়ার্ড ও পরে অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানে পৌনে ১টার দিকে তার মৃত্যু হয়।

জুনায়েদ বাবুনগরী বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি দীর্ঘদিন ধরে কিডনির জটিলতা, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন বলে জানান তিনি।


জুনায়েদ বাবুনগরী স্ত্রী, পাঁচ মেয়ে, এক ছেলেসহ অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন। 

গত বছর হেফাজতের আমির আল্লামা আহমদ শফী মারা যাওয়ার পর ওই বছরের ১৫ নভেম্বর সম্মেলনে বাবুনগরীকে আমির করে নতুন কমিটি গঠন করা হয়েছিল। 
পরে চলতি বছরের ২৫ এপ্রিল নানা কারণে এই কমিটি ভেঙে পাঁচজনের আহ্বায়ক কমিটি করা হয়। এই কমিটির নেতৃত্বেও ছিলেন বাবুনগরী। এ কমিটি গত ৭ জুন ৩৩ জনে উন্নীত হয়। 

তিনি এর আগে সংগঠনের মহাসচিব পদে ছিলেন। এ ছাড়া তিনি চট্টগ্রামের মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার শিক্ষা পরিচালক ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কোহিনুর

শোক সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image