• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে ইসির বৈঠক আজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৮ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:১৩ এএম
সাংবাদিকদের সঙ্গে ইসির বৈঠক
নির্বাচন কমিশন

ডেস্ক রিপোর্টার: ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে বৈঠকে বসছে নির্বাচন কমিশন। রাজধানীর নির্বাচন কমিশন ভবনে ১৮ এপ্রিল সকাল ১১টায় সভা অনুষ্ঠিত হবে।  

এতে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, অন্য নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে অংশীজনদের মতামত নিচ্ছে ইসি।

এ বিষয়ে নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক আসাদুজ্জামান আরজু জানান, এই সভায় ডিবিসি নিউজের সিইও মঞ্জুরুল ইসলাম, সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জুবায়ের, এটিএন নিউজের হেড অব নিউজ মুন্নি সাহাসহ ৩০ জন জ্যেষ্ঠ সাংবাদিকের উপস্থিত থাকার কথা রয়েছে।

গত ৬ই এপ্রিল প্রিন্ট মিডিয়ার সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে সংলাপে বসেছিল নির্বাচন কমিশন।

এতে তারা ইসিকে সব বিতর্কের ঊর্ধ্বে উঠে দলগুলোর আস্থা অর্জনের পরামর্শ দেন। এছাড়া নির্বাচনে জেলা প্রশাসকদের পরিবর্তে ইসির নিজস্ব কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ এবং বিভাগ ভিত্তিক একাধিক দিনে নির্বাচন অনুষ্ঠানের সুপারিশও করেন তারা।
কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান কমিশন দায়িত্ব নিয়েই সংলাপের আয়োজন করে। এর আগে শিক্ষাবিদ ও বিশিষ্ট নাগরিকদের সঙ্গে ২ দফায় সংলাপ করেছে ইসি।

আমন্ত্রিতরা ইসির সঙ্গে বৈঠকে বসে ইলেকট্রনিক ভোটিং মেশিনের সীমিত ব্যবহার, নির্বাচনের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিজেদের অধীনে আনা, দলগুলোর আস্থা অর্জনসহ একগুচ্ছ প্রস্তাব দেন। নির্বাচন কমিশন এরপর নারী নেত্রীদের সঙ্গে বসতে পারে। সবশেষে বসবে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image