• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কুড়িগ্রামের মাধবরাম গ্রামে গড়ে উঠতে যাচ্ছে 'ভুটানি বিশেষ অর্থনৈতিক অঞ্চল'


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:১৫ পিএম
কুড়িগ্রাম, ভুটান, অর্থনৈতিক, বিনিয়োগ, বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : উত্তরের সীমান্তবর্তী কুড়িগ্রাম জেলার সদর উপজেলায় ধরলাপাড়ায় কুড়িগ্রাম-সোনাহাট স্থলবন্দর মহাসড়কের মাধবরাম গ্রামে 'ভুটানি বিশেষ অর্থনৈতিক অঞ্চল' গড়ে উঠছে। ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুক কুড়িগ্রামে ভুটানি অর্থনৈতিক অঞ্চল দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপিকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

শনিবার (১৫ জুন) রাতে ভুটানে সফররত প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে ভুটানের রাজা এ অনুরোধ জানান।

বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান থেকে ধরলার দূরত্ব প্রায় ৫০০ মিটার, কুড়িগ্রাম শহর এক কিলোমিটার, রেলওয়ে স্টেশন তিন কিলোমিটার, সোনাহাট স্থলবন্দর (ভারতের আসামের সঙ্গে যুক্ত) ৪৪ কিলোমিটার, চিলমারী নৌ-বন্দর ৩৪ কিলোমিটার, রংপুর নগরী ৫২ কিলোমিটার এবং লালমনিরহাট বিমানবন্দর ৩১ কিলোমিটার।

ইতোমধ্যে বাংলাদেশ ও ভুটান সরকারের যৌথ উদ্যোগে জিটুজি-ভিত্তিক প্রস্তাবিত ভুটানি বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করেছেন ভুটানের রাজা।

ভুটানের মহামান্য রাজা আশাবাদ ব্যক্ত করেন যে এই অর্থনৈতিক অঞ্চল আঞ্চলিক সাপ্লাই চেইন ব্যবস্থাপনায় নতুন সম্ভাবনার বিকাশ ঘটাবে।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ১৫ জুন ২০২৪ তারিখে ভুটানের মহামান্য রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুক-এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তিনি প্রধানমন্ত্রীর পক্ষে ভুটানের রাজা ও রানীর প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন।

সৌজন্য সাক্ষাতে ভুটানের রাজা ভুটানের গেলেফু জেলায় নির্মাণাধীন অর্থনৈতিক হাবে বাংলাদেশের বিনিয়োগের সম্ভাবনার কথা তুলে ধরেন এবং বাংলাদেশের উৎসাহী বিনিয়োগকারীদের সেখানে বিনিয়োগের আমন্ত্রণ জানান।

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image