• ঢাকা
  • শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নিউমার্কেটের ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে: আইজিপি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৪৭ পিএম
নিউমার্কেটের ঘটনায় জড়িতদের আইননের আওতায় আনা হবে
পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ

ডেস্ক রিপোর্টার: নিউমার্কেট ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় সিসি টিভি ফুটেজ দেখে জড়িতদের চিহ্নিত করা হচ্ছে। যারা ঘটনা ঘটিয়েছে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ।

শুক্রবার দুপুরে রাজারবাগে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব বলেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, আমরা ক্লুলেস ঘটনাগুলো খুঁজে বের করি আর এটাতো সবার সামনে ঘটেছে। সব ধরনের তথ্য উপাত্ত রয়েছে। প্রাণহানিসহ যেসকল ঘটনা ঘটেছে সবকিছু দেখে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

এর আগে, সোমবার রাতে নিউমার্কেটের কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের সূত্রপাত হয়। এরপর রাতভর চলে সংঘর্ষ। পরের দিন মঙ্গলবার সকাল দশটা থেকে আবারও সংঘর্ষ শুরু হলে চলে দিনভর। রণক্ষেত্র ছিল রাজধানীর নিউমার্কেট এলাকা। দফায় দফায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ হয়।

সংঘর্ষে সাংবাদিকসহ আহত হয় অন্তত ৫০ জন। উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা কলেজের হলগুলো ৫ই মে পর্যন্ত বন্ধ ঘোষণা দিয়ে বিকেলের মধ্যে ছাত্রদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দেয়া হলেও, শিক্ষার্থীরা তা মানেননি। পরবর্তীতে আবারও রাস্তায় নামে ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

এরপর শিক্ষামন্ত্রণালয়, স্বরাষ্ট্রমন্ত্রণালয়, শিক্ষার্থী ও ব্যবসায়ীদের এক বৈঠকের মধ্যে দিয়ে সমাধান আসে। ব্যবসায়ীরা খুলতে শুরু করে নিউমার্কেটের সব দোকান।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image