• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পশ্চিমা দেশগুলো ইউক্রেনের উপর চাপ প্রয়োগ করছে: রাশিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২১ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:১০ এএম
ক্রমাগত চাপ প্রয়োগ করে যাচ্ছে
এফ-১৬ যুদ্ধবিমান

নিউজ ডেস্ক:   ইউক্রেনকে অত্যাধুনিক ‘এফ-১৬’ যুদ্ধবিমান সহায়তা দিলে পশ্চিমা দেশগুলোকে 'ভয়ংকর ঝুঁকিতে' পড়বে বলে হুমকি দিয়েছে রাশিয়া। শনিবার রুশ উপ-পররাষ্ট্রমন্ত্রী আলেকজান্ডার গ্রুশকো এ হুমকি দেন। খবর তাস নিউজের

রুশ উপ-পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পশ্চিমা দেশগুলো ইউক্রেন যুদ্ধ দীর্ঘায়িত করতে ক্রমাগত চাপ প্রয়োগ করে যাচ্ছে। আমরা দেখতে পাচ্ছি পশ্চিমা দেশগুলো চরম ঝুঁকির মধ্যে রয়েছে। আমরা যে লক্ষ্য নির্ধারণ করেছি তা অর্জনের জন্য আমাদের কাছে প্রয়োজনীয় সব ধরনের উপায় রয়েছে।’

ইউক্রেনকে এফ-১৬ যুদ্ধবিমানসহ আধুনিক সব যুদ্ধবিমান দিতে সহায়তা করবে যুক্তরাষ্ট্র। এসব যুদ্ধবিমান চালানোর জন্য ইউক্রেনের বৈমানিকদের প্রশিক্ষণের ব্যবস্থাও করবে দেশটি। শুক্রবার হিরোশিমায় চলমান জি-৭ সম্মেলনের বৈঠকে এ কথা জানান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এদিকে জো বাইডেনের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে যুক্তরাজ্য, বেলজিয়াম, নেদারল্যান্ডস ও ডেনমার্ক। এফ-১৬ যুদ্ধবিমান চালানোর ক্ষেত্রে ইউক্রেনের পাইলটদের প্রশিক্ষণের ব্যবস্থা করার ঘোষণা দিয়েছে ডেনমার্ক।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বেশ কিছুদিন ধরেই যুদ্ধবিমান চাইছিলেন, তবে সাড়া মিলছিল না ঠিকঠাক। জি-৭ সম্মেলন থেকে ইতিবাচক সাড়া পাওয়া গেল।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image