• ঢাকা
  • সোমবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নির্বাচন পরবর্তী সহিংসতায় পাল্টাপাল্টি অভিযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৯ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪২ পিএম
নির্বাচন পরবর্তী সহিংসতা
নির্বাচন পরবর্তী অবস্থা

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ, ঘরবাড়ি ভাংচুর, কর্মী-সমর্থকদের উপর হামলা ও মারধরের ঘটনা ঘটছে। তবে নির্বাচন পরবর্তী এই সহিংসতা নিয়ে দু'পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ রয়েছে। দোষ চাপাচ্ছেন একে অপরের উপরে। এদিকে নির্বাচন পরবর্তী সহিংসতায় আতংকে আছেন এলাকাবাসী। ঘটতে পারে প্রাণহানিসহ বড় ধরনের দূর্ঘটনা।

স্থানীয় এলাকাবাসী জানান, গত (৫ জানুয়ারি) পঞ্চম ধাপে অনুষ্ঠিত উপজেলার আয়মারসুলপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী মামুনুর রশিদ মিলটন আনারস প্রতীকে ৯০৭৯ ভোট পায়। তার নিকটতম নৌকা মনোনিত চেয়ারম্যান প্রার্থী জাহিদুল আলম বেনু ৮৩৫৮ পেয়ে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর কাছে পরাজিত হন। এর পর থেকেই দুদলের কর্মী-সমর্থকরা হাতাহাতি ও বাকবিতণ্ডায় জরিয়ে পড়ছেন। এভাবে চলতে থাকালে এলকায় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে বলেও মনে করেন স্থানীয়রা।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জাহিদুল আলম বেনু সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, নির্বাচনে আমি পরাজিত হওয়ার পর থেকে ইউনিয়নের বেশকিছু এলাকয় আমার কর্মী-সমর্থকদের উপর হামলা, হুমকি ধামকি ও অগ্নিসংযোগ দিচ্ছেন আমার প্রতিপক্ষ আনারস প্রতীকের কর্মী-সমর্থকরা। তিনি আরো বলেন, রোববার ভোররাতে আর্জি অনন্তপুর গ্রামের ইয়াকুব আলী নামে আমার এক কর্মীর খড়ের গাদায় অগ্নিসংযোগ দিয়েছেন  প্রতীপক্ষ আনারস প্রতীকের লোকজন। অভিযোগ করেও কোন লাভ হচ্ছেনা। আমার প্রতিপক্ষ আ.লীগের বিদ্রোহী প্রার্থী মামুনুর রশিদ মিলটন নির্বাচিত হয়ে বিজয় মিছিলের নামে বিভিন্ন জায়গায় উস্কাকানি দিচ্ছেন।

এসব অভিযোগের বিষয়ে আনারস প্রতীকের নবনির্বাচিত চেয়ারম্যান মামুনুর রশিদ মিলটনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার কর্মী-সমর্থকদের কঠোরভাবে বলা আছে তারা কোন সহিংসতা করবেনা। বরং ভোটের দিন আমার উপর হামলা করেছে তারা। তারা নিজেরা এসব ঘটনা ঘটিয়ে আমার ও আমার কর্মী-সমর্থকদের উপর দোষ চাপাচ্ছেন।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব বলেন, নিবার্চন পরবর্তী সময় ছোটখাটো বিছিন্ন ঘটনায় খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নিচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / আল-কারিয়া চৌধুরী/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image