• ঢাকা
  • মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নিষেধাজ্ঞা জারি করবেন না, বন্ধুসুলভ আচরণ করুন : পুতিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৪ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৪৬ পিএম
ইউক্রেনে সামরিক পদক্ষেপ নিয়েছে মস্কো
ভ্লাদিমির পুতিন

নিউজ ডেস্ক:  ইউক্রেনে রাশিয়ার আক্রমণের যারা বিরোধিতা করছেন তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেছেন, তার দেশের ওপর আরও বেশি নিষেধাজ্ঞা জারি করে পরিস্থিতির যেন অবনতি করা না হয়। শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

রাশিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সম্প্রচারমাধ্যম রশিয়া ২৪ সংবাদ চ্যানেলে সরকারি বৈঠকে পুতিনের দেওয়া বক্তব্য প্রচারিত হয়েছে। এতে পুতিন বলেন, প্রতিবেশীদের বিরুদ্ধে আমাদের খারাপ কোনও উদ্দেশ্য নেই।

রুশ প্রেসিডেন্ট বলেছেন, যারা সহযোগিতায় অস্বীকৃতি জানাবে তারা নিজেদের ক্ষতি করবে। রাশিয়াও ক্ষতিগ্রস্হ হবে । ক্ষতি পুশিয়ে নেওয়ার জন্য নতুন প্রকল্প হাতে নেওয়া হবে। তার দেশ নতুন দক্ষতা ও প্রকল্প তৈরি করছে এই ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য।

পুতিন দাবি করেন, এই নিষেধাজ্ঞা থেকে আমরা উপকৃত হবো। দুই দেশের সম্পর্কের আরও অবনতি হয়, প্রতিবেশীদের কাছ থেকে এমন কোনও পদক্ষেপের প্রয়োজনীয়তা দেখে না তার সরকার।

পুতিন বলেন, আমার মনে হয় সবার ভাবা উচিত কীভাবে সম্পর্ক স্বাভাবিক, স্বাভাবিকভাবে সহযোগিতা এবং স্বাভাবিকভাবে সম্পর্ক গড়ে তোলা যায়।

রুশ প্রেসিডেন্ট এমন সময় এই মন্তব্য করলেন যখন ইউরোপীয় ইউনিয়নের সদর দফতরে পশ্চিমা দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা রাশিয়ার ওপর আরও চাপ প্রয়োগের জন্য মিলিত হচ্ছেন।

বক্তব্যে পুতিন আবারও দাবি করেছেন, রাশিয়ার বিরুদ্ধে কিছু অবন্ধুসুলভ আচরণের জবাবে ইউক্রেনে সামরিক পদক্ষেপ নিয়েছে মস্কো।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image