• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বেসিস সফটএক্সপোর জব ফেয়ারে চাকরি দিচ্ছে শতাধিক কোম্পানি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৪৫ পিএম
শতাধিক কোম্পানি
বেসিস সফটএক্সপোর জব ফেয়ারে চাকরি দিচ্ছে

নিউজ ডেস্ক : বিডি জবসের জব ফেয়ারের কনভেনার মোহাম্মদ আলী ফিরোজ বলেন, শতাধিক কোম্পানি এখানে হাজির হয়েছে। তরুণ-তরুণীদের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বেসিস সফটএক্সপোতে চাকরির মেলার আয়োজন করে বিডি জবস অ্যাসোসিয়েশন। সকাল ৯টা থেকে শুরু হওয়া এই আয়োজন চলবে বিকেল ৪টা পর্যন্ত।

চাকরি মেলার শুরুতে সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ১২টির মতো প্রতিষ্ঠান তাদের কোম্পানির সুযোগ সুবিধা সম্পর্কে চাকরি প্রত্যাশীদের জানিয়েছে বলেও যোগ করেন মোহাম্মদ আলী ফিরোজ।

তিনি বলেন, চাকরিপ্রত্যাশীরা প্রথমে মেলায় প্রবেশ করে রেজিস্ট্রেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে বিগ টেন্টে প্রবেশ করেন। তারপর সেখানে নিজেদের পছন্দমতো কোম্পানিতে গিয়ে কিউআর কোড স্ক্যান করে পছন্দের ক্যাটাগরিতে আবেদন করতে পারছেন।

আবেদনের পর অনলাইনে একটি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ৩০ মিনিট করে ৪ শিফটে পরীক্ষা নেয়া হচ্ছে। শিফটগুলো হচ্ছে- বেলা ১১টা, ১২টা, ১টা ও ২টা।

প্রাণ কোম্পানির দায়িত্বে থাকা মো. ইকবাল হোসেন বলেন, প্রচুর সাড়া পাওয়া যাচ্ছে। আমরা অনলাইনে পরীক্ষার পর সংক্ষিপ্ত তালিকা তরে তাদের আবার পরীক্ষা নেবো। সেখান থেকে আমরা নির্বাচন করব।

শেয়ারট্রিপের দায়িত্বে থাকা মেহেদি হাসান জানান, ৪টি ক্যাটাগরিতে চাকরিপ্রত্যাশীরা আবেদন করার সুযোগ পাচ্ছেন। বিডি জবসের মাধ্যমেই আবেদন করা যাবে। এরইমধ্যে শতাধিক সিভি জমা হয়েছে।

টালিখাতার দায়িত্বে থাকা মাহফুজুর রহমান বলেন, ফ্রেশাররা বেশি আবেদন করছেন। আবেদন পদ্ধতি বিডি জবসের মাধ্যমে। আমরা ৫ ক্যাটাগরিতে পরীক্ষা নিচ্ছি।

বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিলয় মাহাবুব বলেন, এটা আমাদের জন্য অনেক বড় একটি সুযোগ। এভাবে এক ছাদের নিচে এত প্রতিষ্ঠান চাকরি দিচ্ছে, সেটা অবশ্যই আমাদের জন্য অনেক বড় একটি সুবিধা। আমি ২টি কোম্পানিতে আবেদন করেছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image