• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীবরদীতে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের বেহাল অবস্থা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৯ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৪৬ পিএম
সামান্য বৃষ্টিতে হাঁটু পানি জমে
স্বাস্থ্য কেন্দ্রের বেহাল অবস্থার ছবি

জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি: শেরপুরের শ্রীবরদী উপজেলার সিংগাবরুনা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের বর্তমান দশা বেহাল। এ চিকিৎসা কেন্দ্রেটি নিচু স্থানে হওয়ায় বর্ষা মৌসুমে সামার্ন্য বৃষ্টিতে হাঁটু পানি জমে। এতে এ কেন্দ্রের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে।

সরেজমিনে দেখা যায়, গত কয়েকদিনের বৃষ্টিতে এ চিকিৎসা কেন্দ্রে ভিতরে হাঁটু পানি। কেন্দ্রের চারপাশে কাঁদা ও জঙ্গলে পরিপূর্ণ। সাপ, জোঁক আর পোকামাকড়ের ভয়ে ভিতরে কেউ প্রবেশ করতে চায় না। এর ফলে এ ইউনিয়নের জনসাধারণ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। 

স্থানীয় বাসিন্দা আবেদ আলী, আমরা এলাকার মানুষজন এখানে ছোট-খাটো রোগের চিকিৎসা নেতাম। বর্তমানে কেন্দ্রের ভিতরে কাঁদা পানিতে এ অচল অবস্থা। এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যেতে হচ্ছে চিকিৎসা সেবা নিতে।

সিংগাবরুনা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভারপ্রাপ্ত উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডা. বেলায়েত হোসেন বলেন, আমি সপ্তাহে সোম ও মঙ্গলবার দুইদিন এ কেন্দ্রে স্বাস্থ্য সেবা দিয়ে থাকি। বর্তমানে এর ভিতরে পানি ও পলিমাটি জমা হয়ে কাঁদার সৃষ্টি হয়েছে। তাই ভবনের বাইরে উঁচু জায়গায় চেয়ার টেবিল বসিয়ে কোন মতে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছি। এতে ভোগান্তির স্বীকার হচ্ছে এ ইউনিয়নের মানুষ। তাছাড়া, আমরা এ ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। 
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল কুদ্দুস বলেন, এ কেন্দ্রের অবস্থা খুবই খারাপ। সামান্য বৃষ্টি হলেই ভিতরে পানি জমে কাঁদার সৃষ্টি হয়। ইতোমধ্যেই সিংগাবরুনা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র পরিত্যক্ত ঘোষণা করে ভবন পুননির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন পাঠানো  হয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / জাহিদুল হক মনির

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image