• ঢাকা
  • শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঠাকুরগাঁওয়ে শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরে ১৪৪ ধারা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৩০ পিএম
অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি
শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দির

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর এলাকায় শ্রী শ্রী রশিক রায় জিউ মন্দিরে আবারও অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।.

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহরিয়ার রহমান বলেন, ওই মন্দিরের জমি নিয়ে স্থানীয় সনাতন ও ইসকন ধর্মাবলম্বীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। ২০০৯ সালে এখানে হতাহতের ঘটনাও ঘটে। এ বছর আবারও একই ঘটনার পুনরাবৃত্তি এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।.

রোববার (১০ অক্টোবর) সন্ধ্যায় সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার শাহরিয়ার রহমান এ নির্দেশ দেন।.

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দিরের জমির দখল নিয়ে হিন্দুধর্মের সনাতন ও ইসকন অনুসারীদের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিল।.

২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দূর্গাপুজা নিয়ে অনুসারীদের সাথে সনাতন ধর্মাবলম্বীদের সংঘর্ষ হয়।.

এ সময় ইসকনভক্তদের হামলায় ফুলবাবু নামের একজন সনাতন ধর্ম অনুসারী নিহত হন। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উপজেলা প্রশাসন মন্দির সিলগালা করে কার্যক্রম পরিচালনার দায়িত্ব নেয়।.

শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দিরের সনাতন ও ইসকন ধর্মাবলম্বীরা মণ্ডপে পুজার প্রস্তুতি নিলে উত্তেজনার সম্ভাবনা থেকে জেলা প্রশাসনের নির্দেশে ১৪৪ ধারা জারির আদেশ দেওয়া হয় প্রশাসনের পক্ষ থেকে। দূর্গাপুজার সময় এলে জেলা প্রশাসনের মিটিংয়ে বিষয়টি আলোচনা সাপেক্ষে সমাধানের উদ্যোগ নেওয়া হলেও দীর্ঘ ১২ বছর ধরে সমস্যা সমাধান হয়নি। পুজা পেরিয়ে গেলে সবাই আবার বিষয়টি ভুলে যান।.

 . .

ঢাকানিউজ২৪.কম / গৌতম চন্দ্র বর্মন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image