• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শেখ রাসেল বিচ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৫) বালক ও বালিকা-২০২২ এর উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:০০ পিএম
শেখ রাসেল বিচ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৫) বালক ও বাল
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল

নিউজ ডেস্ক:  ক্রীড়া পরিদপ্তরের উদ্যোগে আয়োজিত কক্সবাজারে শেখ রাসেল বিচ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৫) বালক ও বালিকা -২০২২ এর উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

প্রতিমন্ত্রী বলেন, ২০১৮ সাল থেকে অনূর্ধ্ব-১৫ বছর বালক এবং বালিকাদের নিয়ে আয়োজন করা হচ্ছে বিচ ফুটবল টুর্নামেন্ট। এবছর শেখ রাসেল ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টের বাছাইকৃত ৮ টি বিভাগীয় দলের খেলোয়াড়দের নিয়ে প্রথমবারের মতো শেখ রাসেল বিচ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে বিচ ফুটবলের সম্ভাবনা অত্যন্ত উজ্জ্বল। আমাদের রয়েছে পৃথিবীর সর্ববৃহৎ সী বিচ কক্সবাজার, কুয়াকাটা বিচ, ইনানী বীচ এছাড়াও ১০ টি সমুদ্র উপকূলীয় জেলা যেখানে বিচ ফুটবল আয়োজনের মাধ্যমে খেলাটির জনপ্রিয়তা এবং খেলোয়াড়দের শারীরিক ও মানসিক সক্ষমতা বৃদ্ধি করা সম্ভব। বিচ খেলাকেন্দ্রিক পর্যটন আকর্ষণের যথেষ্ট সুযোগ রয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, সরকার কক্সবাজারের প্রতিটি উপজেলাতেই শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নিয়েছে এবং পর্যটন শিল্প বিকাশের লক্ষ্যে এখানে শেখ কামাল আন্তর্জাতিক স্পোর্টস কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। আন্তর্জাতিক  এ ক্রীড়া কমপ্লেক্সে  শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও শেখ কামাল ফুটবল স্টেডিয়াম নির্মাণের লক্ষ্যে ফিজিবিলিটি স্টাডি  সম্পন্ন হয়েছে। অচিরেই মূল প্রকল্পের কাজ করে শুরু হবে। এ সকল প্রকল্পের কাজ শেষ হলে কক্সবাজার হবে দেশের অন্যতম স্পোর্টস সিটি। মূলত, কক্সবাজারে স্পোর্টস ট্যুরিজমের বিকাশের লক্ষ্যে কাজ করছে সরকার ।

কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন ও চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ উদ্দিন। অনুষ্ঠানে ক্রীড়া পরিদপ্তরের পরিচালক কে এম আলী রেজা স্বাগত বক্তব্য প্রদান করেন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রুহুল আমিনসহ মন্ত্রণালয় ও ক্রীড়া পরিদপ্তরের উর্ধতন কর্মকর্তাবৃন্দ, কক্সবাজারের পুলিশ সুপার, স্হানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image