• ঢাকা
  • শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শিশুদের কি গ্রিন টি দেওয়া উচিত?


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৭ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০২:৪৬ পিএম
দাঁতের জন্যও গ্রিন টি ভাল
কাপে গ্রিন টি

নিউজ ডেস্ক:     বড়দের দেখে অনেক সময়ে শিশুরা চা খেতে চায়। কিন্তু চা চাইলে কি তাদের তা দেওয়া উচিত? এ নিয়ে অনেকে মত বিরোধ রয়েছে। কেউ কেউ কালো চা না দিলেও শিশুদের গ্রিন টি দেন। অনেকেরই প্রশ্ন, গ্রিন টি কি শিশুদের জন্য উপকারী?.

সাধারণত ক্যাফিন যুক্ত পানীয় শিশুদের না দিতেই বলা হয়। চা-কফিতে যথেষ্ট পরিমাণ ক্যাফিন থাকে। তাই তা শিশুদের  খাদ্যতালিকায় রাখা হয় না। তবে কালো চায়ের চেয়ে গ্রিন টি-তে ক্যাফিনের মাত্রা অনেকটাই কম। এ কারণে শিশুদের মাঝেমধ্যে তা দিলে ক্ষতি নেই। বিশেষ করে ঠান্ডা লাগার মতো সমস্যা থাকলে একটু লেবুর রস আর মধু মিশিয়ে নেওয়া যায় গ্রিন টি-র সঙ্গে। এতে যে কোনও অসুস্থতায় শরীরের ভিতরের প্রদাহ কমে।.

বিশেষজ্ঞরা বলছেন, দাঁতের জন্যও গ্রিন টি ভালো। যে সব শিশুর দাঁতে সমস্যা রয়েছে, তাদের মাঝেমাঝে গ্রিন টি দেওয়া যেতে পারে। এতে উপস্থিত কাটেকিন মুখের ব্যাকটেরিয়ার সঙ্গে লড়াই করে।.

গ্রিন টি হজমশক্তিও বাড়ায়। তার মধ্যে সামান্য আদা কুচি দিয়ে দিলে আরও ভালোভাবে হজম হতে পারে। শিশুদের এখন অনেকটা সময়েই বাড়িতে বসে কাজ করতে হচ্ছে। খেলাধুলার অভাবে অনেক শিশুর হজমের গোলমালও দেখা যাচ্ছে। এর মধ্যে দিনে এক বার গ্রিন টি খেলে উপকার হতে পারে।. .

ঢাকানিউজ২৪.কম /

লাইফস্টাইল বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image