• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সরকারী বেসরকারী সংস্থার সম্বনয়ে মাদক সমস্যায় মানুষকে সচেতন করা সম্ভব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৬:১৯ পিএম
সরকারী বেসরকারী সংস্থার সম্বনয়ে মাদক সমস্যায় মানুষকে সচেতন করা সম্ভব

নিউজ ডেস্ক: লাইট হাউস কনসোর্টিয়াম এর অধীনে পরিচালিত ‘‘ড্রাগ এবিউজ রেজিসটেন্ট অ্যান্ড  আন্ডারস্ট্যান্ডিং (দাড়াও)’ প্রকল্পের আওতায় ঢাকা আহ্ছানিয়া মিশন এবং লাইট হাউস কনসোর্টিয়ামের যৌথ আয়োজনে বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ ইং তারিখে নাটোর জেলা প্রশাসক কার্যালয়ের কনফারেন্স রুমে নাটোর জেলা মাদকনিয়ন্ত্রণ ও প্রচার কমিটির সাথে সংলাপ সভা প্রচার কমিটির সাথে সংলাপ সভা আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন নাটোর জেলা প্রশাসক শামীম আহমেদ, বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান, সদর উপজেলার ইউএনও আফরোজা খাতুন এবং নাটোর জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আলমগীর হোসেন। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট রহিমা খাতুন। সভায় মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক ফরিদা ইয়াসমিন এবং ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মো আবুল কাশেম, সিনিয়র সাংবাদিক রনেন রায়, সরকারী এনএস কলেজের অধ্যক্ষ এছাড়াও জেলা শিক্ষা অফিস, জেলা তথ্য কর্মকর্তা, পরিবার পরিকল্পনা অধিদপÍরসহ ও বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থার প্রতিনিধিগন অংশগ্রহন করেন।

সভায় দাড়াও প্রকল্পের চলমান কমসূচী এবং সভার উদ্দেশ্য নিয়ে প্রকল্প ব্যবস্থাপক সুব্রত কুমার পাল উপস্থাপনা করেন। সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শামীম আহমেদ,বলেন দাড়াও প্রকল্পের মাধ্যমে মাদক বিরোধী যে সকল কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে তা নাটোর জেলায় মাদক বিরোধী কার্যক্রম কে আরো বেগবান করছে। দাড়াও প্রকল্প বাস্তবায়নে কোন সহযোগিতার প্রয়োজন হলে নাটোর জেলা প্রশাসন থেকে সহায়তা করা হবে।

তিনি আরো বলেন সরকারী বেসরকারী সংস্থার কার্যক্রম এর সম্বনয়ের মাধ্যমে দেশে মাদক সমস্যা নিরসনে সাধরণ মানুষকে সচেতন করা সম্ভব হবে। দেশের সকল স্তরে মাদকের ক্ষতি প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার এখনই সময় তাই আসুন সকলে নিজ নিজ স্থান থেকে কাজ করি সকলকে মাদকের বিরুদ্ধে সচেতন করতে।

উল্লেখ্য ইউএসএইড এবং এফসিডিও-এর আর্থিক সহায়তায় কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়নাধীন প্রোমোটিং অ্যাডভোকেসি অ্যান্ড রাইটস (পার) কর্মসূচির আওতায় রাজশাহী ও নাটোর জেলায় দাড়াও প্রকল্পটি মাঠ পর্যায়ে বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পটি লাইট হাউজ কনর্সোটিয়াম এর সাথে অংশীদার হিসেবে ঢাকা আহ্ছনিয়া মিশন, আসক্ত পুনর্বাসন সংস্থা (আপস) রাজশাহীতে এবং নারী ও শিশু কল্যাণ সোসাইটি নাটোরে কার্যক্রম পরিচালনা করছে।

ঢাকানিউজ২৪.কম /

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image