• ঢাকা
  • শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইবি’র জীববিজ্ঞান অনুষদের নতুন ডিন ড. রেজওয়ানুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৪ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৬ পিএম
ইবি’র জীববিজ্ঞান অনুষদের ন
তুন ডিন ড. রেজওয়ানুল

আবির হোসেন, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জীববিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম। সোমবার (১৪ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্বগ্রহণ করেন।

রবিবার (১৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। সদ্য বিদায়ী ডিন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. আব্দুস সামাদের স্থলাভিষিক্ত হন তিনি।

বিজ্ঞপ্তি সূত্রে, জীববিজ্ঞান অনুষদের ডিন হিসেবে নিয়োগপ্রাপ্ত ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের  অধ্যাপক ড. আব্দুস সামাদের মেয়াদ সোমবার (১৪ নভেম্বর) শেষ হয়। ইবির আইন ১৯৮০ (সংশোধিত আইন ২০১০)-এর ধারা ২৩(৪) অনুযায়ী সিন্ডিকেট সভার অনুমোদন সাপেক্ষে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামকে সোমবার (১৪ নভেম্বর) নিয়োগ দেওয়া হয়। পরবর্তী দুই বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তাকে ডিন হিসেবে নিয়োগ দিয়েছেন। একইসাথে এই অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য তিনি নিয়মানুযায়ী সকল সুযোগ-সুবিধা পাবেন।

নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম বলেন, ‘আমি চেষ্টা করবো বিভাগগুলোতে যেসব সমস্যা রয়েছে তা খুঁজে সমাধান করতে। এছাড়াও আন্তজার্তিক বা জাতীয় কনফারেন্স আয়োজন করার খুবই ইচ্ছে আছে। সবার আগে একটা জার্নাল প্রকাশ করার জন্য কাজ করবো। কারণ, শিক্ষার্থীরা গবেষণা করবে এবং সেটা সবার মাঝে ছড়িয়ে দিতে জার্নাল খুবই জরুরি।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image