• ঢাকা
  • সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাকেরগঞ্জে সম্পত্তি রক্ষায় এক নারীর সংবাদ সম্মেলন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩৭ পিএম
সম্পত্তি রক্ষায় নারীর সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলন

বাকেরগঞ্জ প্রতিনিধি, বরিশাল: বাকেরগঞ্জ উপজেলার ১৪ নং নিয়ামতি ইউনিয়নের এক নারীর সংবাদ সম্মেলন। নিয়ামতি বাসস্ট্যান্ড সংলগ্ন আশরাফ আলীর কন্যা উম্মে সালমা গত ২২ শে জানুয়ারী তার বাবার বাড়িতে সংবাদ সম্মেলন করেন।

তিনি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে জানান নিয়ামতি ইউনিয়নের ১১নং মৌজার ১৩৯৪ ও ১০১৪নং খতিয়ানের ১০৭৩/১০৭৪ দাগ থেকে সঞ্জয় কুমার মিস্ত্রির ওয়ারিশ সূত্রে প্রাপ্ত সম্পত্তি থেকে ১৯৯৬ সালে তার বাবা আশরাফ আলী ও মা নুরুন্নাহার ১১.৭৫ শতক জমি ক্রয় করে দলিল মুলে ভোগ দখল করে আসছে।

উক্ত ভোগ দখলীয় জমিতে তাদের একটি বশত ঘর ও টিনশেড একটি দোকান ঘর রয়েছে। ২০২১ সালে ১০৭৪ দাগ থেকে মোসলেম আলী সিকদারের কাছ থেকে ২.২০ শতক জমি আমার ০৩ ভাইয়ের নামে দলিল করা হয়।কিছু দিন পূর্বে কাঠের দোকান ঘরটি পাকা ঘর নির্মাণ করতে গেলে তোবারক ফরাজীর পুত্র আনিচুর রহমান ফরাজী ঐ জমি ক্রয় সূত্রে মালিকানা দাবী করেন।

এ ছাড়া ও উক্ত সম্পত্তিতে ৯.৫৫ শতক বিরধীয় জমি আমরা প্রায় ৩০ বছর যাবৎ ভোগ দখল করে আসছি। উক্ত বিরধী জমি নিয়ে বরিশাল বিজ্ঞ জেলা জজ আদালতে দেওয়ানি মামলা চলমান রয়েছে। যাহার মামলা নং ৬০/২০১৯ এবং দেওয়ানি মামলা ১০/২০২০।

এয়াড়া ও ডিগ্রি মামলা চলমান রয়েছে যাহার মামলা নং ১১/৯৮। অথচ আনিচুর রহমান সহ আবুল হোসেন, মহারাজ, জাহাঙ্গীর, রানা সহ সংঘবদ্ধ ভূমি দস্যু সন্ত্রাসীরা ০৫ লক্ষ টাকা দাবী করেন টাকা দিতে না পারায় আমার পরিবারের লোকজনকে মারধর করেন হামলায় আমার বোন মাছুমা বেগমের মাথায় লাঠি দিয়ে পিটাইয়া রক্তাক্ত জখম করেন। হামলার বিষয়ে বাকেরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেওয়া হয় এবং আদালতে মামলা দায়ের করা হয়। যাহার মামলা নং সিআর৫২৭/২১। অথচ হামলাকারীরা আমাদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে আসছে এবং হয়রানী করছে।

এমন পরিস্থিতে আমাদের বাড়িতে কোন পুরুষ লোক না থাকায় আমরা জীবনের নিরাপত্তা হীনতায় ভুগছি। আমাদের বাড়ি ঘরে এসে রাতের আধারে ইট পাটকেল ছুড়ে বাড়ি ঘর ছাড়ার হুমকি দিয়ে আসছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে উর্ধতন আইন শৃংখলা বাহীনির সহায়তা কামনা করেন ভুক্তভোগীর পরিবার।

ঢাকানিউজ২৪.কম / জাহিদুল ইসলাম/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image