• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাষ্ট্র নজিরবিহীন বিপর্যয়ের মুখোমুখি : আ স ম রব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৩০ পিএম
রাষ্ট্র নজিরবিহীন বিপর্যয়ের মুখোমুখি
আ স ম রব

নিউজ ডেস্ক : জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, অপশাসন, দুঃশাসন ও অর্থনৈতিক বিপর্যয়ে দেশ বিপজ্জনক পরিণতির দিকে যাচ্ছে। বেকারত্ব, মুদ্রাস্ফীতি এবং কর্মহীন মানুষের সংখ্যা বৃদ্ধির সাথে সাথে সংকট নিয়ন্ত্রণহীন পর্যায়ে চলে যাচ্ছে। সরকারের অদক্ষতা, তথ্য ও উপাত্ত নিয়ে স্ববিরোধিতা কার্যত বিরূপ পরিস্থিতিকে আরো ঘোলাটে করে ফেলছে। রাষ্ট্র এখন অতীতের যে কোন সময়ের চেয়ে নজিরবিহীন বিপর্যয়ের মুখোমুখি। 

সংকট আরো গভীরতর হলে আইএমএফের খুঁটিও সে ভার বইবার মত যথেষ্ট উপযোগী হবে বলে প্রতিয়মান হয় না। এ অর্থনৈতিক সংকট থেকে উত্তরণে অবিলম্বে সকল রাজনৈতিক দল ও পেশাজীবী সামাজিক শক্তির অংশিদারিত্বে জাতীয় ঐক্যমত্যের ভিত্তিতে 'জাতীয় রোডম্যাপ' প্রণয়ন করা জরুরী কর্তব্য।

৭ নভেম্বর 'সিপাহী গণসভ্যুত্থান দিবস' উপলক্ষে জেএসডি আয়োজিত আলোচনা সভায় আ স ম আবদুর রব( ভার্চুয়ালি যুক্ত হয়ে) উপরোক্ত বক্তব্য প্রদান করেন।

জেএসডি কেন্দ্রীয় কার্যালয় আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা সিরাজ মিয়া। আলোচনায় অংশ নেন কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী ,এস এম আনসার উদ্দিন ,সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন,আনোয়ারুল কবির মানিক , আনিসা রত্না,এম এ আউয়াল,কামরুল আহসান অপু, আবুল কালাম, তৌফিক উজ জামান পীরাচা,ওমর ফারুক সেলিম প্রমুখ।

আ স ম রব আরো বলেন, উপনিবেশিক রাষ্ট্র কাঠামো অক্ষত রেখে সিপাহী গণঅভ্যুত্থান দিবসের মর্ম বস্তুকে রাষ্ট্রীয় জীবনে প্রয়োগ বা বাস্তবায়ন করা সম্ভব হবে না। প্রচলিত নিপীড়নমূলক রাষ্ট্রব্যবস্থার উচ্ছেদ এবং শ্রমজীবি, কর্মজীবী ও পেশাজীবি জনগণের অংশিদারিত্বে গণমুখী রাষ্ট্র ব্যবস্থা প্রবর্তনের মধ্য দিয়ে কর্নেল তাহেরের স্বপ্ন ও আকাঙ্ক্ষা বাস্তবায়ন করতে হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image