• ঢাকা
  • শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ; ১৬ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নাটোরে বিধবা ও প্রতিবন্ধী ভাতার ভুয়া বিকাশ অ্যাকাউন্টে কোটি টাকা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:২৯ পিএম
বঞ্চিত ভাতাভোগী নারী-পুরুষ
বঞ্চিতরা

মো. আবু জাফর সিদ্দিকী, নাটোর প্রতিনিধি: নাটোরে দুই হাজার ৯ জন বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধীর মাসিক ভাতার প্রায় কোটি টাকা ভুয়া বিকাশ অ্যাকাউন্টে গায়েব হয়ে গেছে। দুই হাজার ৯ জনের ভাতার পরিমান বছরে এক কোটি ৩৪ লাখ ৪৯ হাজার টাকা। কোথায় গেল সেই টাকা, তার কোনো সঠিক তথ্য নেই। নাটোর জেলা সমাজসেবা কার্যালয়ের স্থানীয় কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত বিকাশ এজেন্ট একে অন্যকে দুষছেন।.

বঞ্চিত এসব ভাতাভোগী নারী-পুরুষ বেঁচে থাকার একমাত্র ভরসা না পেয়ে প্রতিনিয়তই ঘুরছেন জেলা সমাজসেবা অফিসে।.

নাটোর জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহাদৎ হোসেন বলেন, গত অর্থ বছরের প্রথম তিন মাসের টাকা ব্যাংকের মাধ্যমে পেয়েছে। অনেকে ৯ মাসের আবার কেউ কেউ ৬ মাসের ভাতার টাকা পায়নি।.

নাটোর জেলা সমাজসেবা অফিস সূত্রে জানা যায়, নাটোরে ছয় উপজেলায় দুই হাজার ৯ জন বঞ্চিত নারী-পুরুষ রয়েছে। যার মধ্যে নাটোর সদর উপজেলায় ৩৩০ জন, লালপুরে ৮০১ জন, নলডাঙ্গায় ৫৬৩ জন, বাগাতিপাড়ায় ১৭৭ জন, গুরুদাসপুরে ৮০ জন এবং বড়াইগ্রামে ৫৮ জন। এর মধ্যে বয়স্ক ভাতা ১১ হাজার ৭৬জন, বিধবা ভাতা ৩৬৮ জন ও প্রতিবন্ধী ভাতা ৪৬৫ জন ভাতাভোগী রয়েছে। নাটোর শহরের কান্দিভিটুয়া এলাকার রতœা বেওয়া বলেন, ব্যাংকে নিয়মিত বয়স্ক ভাতার টাকা পেতাম। মোবাইলে বিকাশ খোলার পর থেকে আর টাকা পাই না।  এই টাকায় আমার একমাত্র ভরসা।.

বিকাশ এজেন্ট মিজানুর রহমান বলেন, সমাজসেবা কার্যালয় তাদের যে নম্বর দিয়েছে তারা সেই বিকাশ নাম্বারে টাকা পাঠিয়েছি মাত্র। সম্পূর্ণ নম্বর ভুল অথবা ডিজিট ভুলের দায় স্থানীয় সমাজসেবা কার্যালয়ের লোকজনের। এখানে তাদের কোন ভুল নেই।.

বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতা প্রকল্পের উপ-পরিচালক দেবব্রত দাস বলেন, যে সব ভুয়া মোবাইল অ্যাকাউন্টে টাকা চলে গেছে সেগুলো শনাক্ত করার জন্য আমরা ইতোমধ্যে বিটিসিএল'র সাথে যোগাযোগ করেছি। তাদের পরিচয় নিশ্চিত হওয়ার পর এসব প্রতারকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।.

নাটোরের জেলা প্রশাসক মো. শামীম আহমেদ বলেন, নাটোরের দুই হাজার ৯ জন অসহায় ভাতাভোগী যে ক্ষতির শিকার হয়েছেন। তা পূরণের ব্যবস্থা করতে হবে। যারা এ প্রতারণার সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।.

 . .

ঢাকানিউজ২৪.কম / মো. আবু জাফর সিদ্দিকী

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image