• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিরোপা জয়ে মেসিদের সংবর্ধনায় ৪০ লাখ আর্জেন্টাইন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫৩ এএম
সংবর্ধনায় ৪০ লাখ আর্জেন্টাইন
শিরোপা জয় মেসিদের

নিউজ ডেস্ক : ১৯৮৬ থেকে ২০২২ পর্যন্ত ৩৬ বছর। ২০২২ সালের আগ পর্যন্ত দীর্ঘ তিন যুগ ফুটবল বিশ্বকাপের কাছাকাছি দুইবার গেলেও শিরোপা ঘরে তোলা হয়নি আর্জেন্টাইনদের। অবশেষে লম্বা সময় পর লিওনেল মেসির হাত ধরে ঘরে এলো কাপ।

১৯৮৬ সালে ফুটবল গ্রেট ম্যারাডোনার হাত ধরে উঠেছিল শিরোপা। দীর্ঘ সময় পর আরেক ফুটবল গ্রেট লিওনেল মেসি আর্জেন্টিনাকে এনে দিলেন তৃতীয় শিরোপা।

স্বভাবই সেই শিরোপাজয়ীদের সঙ্গে জয় উদযাপন করবেন নাগরিকরা। এর ব্যতিক্রম হয়নি আর্জেন্টিনার ক্ষেত্রেও, তবে এত মানুষের সমাগম হবে, সেটা হয়তো আগে থেকে আঁচ করতে পারেননি লিওনেল মেসিরা।

আর্জেন্টিনার বিখ্যাত ক্রীড়া সাংবাদিক রয় নেইমার জানান, মূল উৎসবস্থল ওবেলিস্ক স্কয়ারে মেসিদের সঙ্গে শিরোপা উৎসবে যোগ দিতে একত্র হয়েছিলেন ৪০ লাখ আর্জেন্টাইন সমর্থক।

বিশ্বকাপ জয়ের পর থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে এখানে আসতে শুরু করেছিলেন আর্জেন্টাইনরা। এ ছাড়া মেসিদের ছাদখোলা বাসের প্যারেডের সঙ্গে এসেছিলেন সমর্থকদের বড় একটি অংশ।

ওই সময় ভক্তদের হাতে ছিল আর্জেন্টিনার ফুটবলারদের ব্যানার, ফেস্টুন। ছিল সাবেক কিংবদন্তি তারকা ডিয়েগো ম্যারাডোনার ছবি সংবলিত ব্যানারও। রাস্তার মোড়ে মোড়ে ছিল বিশ্বকাপজয়ীদের ছবি সংবলিত ব্যানার।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image