• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রমজানে সুলভ মূল্যে দুধ-ডিম-মাংস পেয়ে ক্রেতারা খুশি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৭ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০১ পিএম
রমজানে পেয়ে ক্রেতারা খুশি
সুলভ মূল্যে দুধ-ডিম-মাংস

নিউজ ডেস্ক : রাজধানীতে পবিত্র রমজান মাস উপলক্ষে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংসের ভ্রাম্যমাণ বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। প্রথম রোজা থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে ২৮ রোজা পর্যন্ত। 

সোমবার সকালে সচিবালয়ের পাশে আবদুল গণি রোডে ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্রে আসা ক্রেতাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে রমজান মাসে কম দামে এসব পণ্য পেয়ে খুশি ক্রেতারা। তারা বলছেন, বাজারে মাংস, দুধ, ডিমের যে দাম সে তুলনায় এখানে অনেকটা কম। ফলে সামর্থ্যের মধ্যে এসব পণ্য কেনা সম্ভব হচ্ছে।

কাকরাইল থেকে কেনাকাটা করতে আসা সাঈদ নামের একজন বলেন, এখান থেকে মুরগির মাংস, গরুর মাংস আর ডিম নিলাম। বাজারের চেয়ে কম মূল্যে পণ্য পেয়ে আমাদের বেশ সুবিধা হচ্ছে।

রাজধানীর একটি প্রতিষ্ঠানে দারোয়ানের চাকরি করেন ইদ্রিস। তিনি বলেন, আমার বাসা মগবাজার। বাজারের চেয়ে এখানে দাম অনেক কম। এতে আমাদের খুব উপকার হচ্ছে। সারাদেশে এই কার্যক্রম আরও বাড়ানো উচিত।

সকাল ৯টায় নির্ধারিত স্থানে ভ্রাম্যমাণ বিক্রয়কেন্দ্র থাকার কথা থাকলেও বরাবরের মতো আজও বিলম্বে পৌঁছেছে গাড়ি। এ বিষয়ে প্রাণিসম্পদ অধিদফতরের কর্মকর্তারা জানান, মূলত সকালে ড্রেসিং করে মুরগিগুলো আনা হয়। আর খামারিদের কাছ থেকে ডিমগুলো পাওয়া যায় সকালে। সব পণ্য সংগ্রহ করে তা গাড়িতে লোড করতে সময় লাগে। এছাড়া সড়কে যানজটও থাকে। এসব কারণে সবসময় সঠিক সময়ে পৌঁছানো যায় না।

এ বছর প্রাথমিকভাবে গরুর মাংস প্রতি কেজি ৬৪০ টাকা, খাসির মাংস ৯৪০ টাকা, ড্রেসড ব্রয়লার প্রতি কেজি ৩৪০ টাকা, দুধ প্রতি লিটার ৮০ টাকা এবং ডিম প্রতিটি ১০ টাকা মূল্যে বিক্রয় করা হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image