• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সুন্দরবনকে সুরক্ষা করা সরকারের জাতীয় অগ্রাধিকার : পরিবেশমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০১ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৩০ এএম
সুন্দরবনকে সুরক্ষা করা সরকারের জাতীয় অগ্রাধিকার
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন

নিউজ ডেস্ক : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, সুন্দরবনকে রক্ষা করা সরকারের অন্যতম জাতীয় অগ্রাধিকার। তাই সুন্দরবন ও এর বন্যপ্রাণী রক্ষায় কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। তিনি বলেন, এলক্ষ্যে বাস্তবায়নাধীন সুন্দরবন ব্যবস্থাপনা সহায়তা প্রকল্প এবং সুন্দরবন সুরক্ষা প্রকল্পের মাধ্যমে প্রয়োজনীয় টহলকারী জলযান সংগ্রহ করে এ বন সুরক্ষায় কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হবে।

গতকাল মন্ত্রণালয়ের সভাকক্ষে সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। সভায় মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, সচিব ড.ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব মোঃ মিজানুর রহমান, যুগ্মসচিব জাকিয়া আফরোজ, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী, বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিটিউটের পরিচালক ড. রফিকুল হায়দারসহ বিভিন্ন প্রকল্পের পরিচালকগণ বক্তব্য রাখেন।

মন্ত্রী বলেন, বরেন্দ্র ও হাওর এলাকার প্রতিবেশ উন্নয়নে বাস্তবায়নাধীন প্রকল্পের কাজ যথাসময়ে সমাপ্ত করতে পারলে এসকল  এলাকার প্রতিবেশের মান উন্নত হবে। তিনি বলেন, শব্দদূষণ নিয়ন্ত্রণে বাস্তবায়নাধীন সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্পের আওতায় সরকারি বেসরকারি গাড়ি চালক ও সংশ্লিষ্টদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। তিনি বলেন, সরকারের পাশাপাশি বায়ুদূষণ, পানিদূষণ ও শব্দদূষণ রোধে সমাজের সংশ্লিষ্ট সকলে আন্তরিকভাবে কাজ করলে সফলতা লাভ করা সম্ভব। এলক্ষ্যে দেশের সরকারি কর্মকর্তা কর্মচারীদের অগ্রণী ভূমিকা পালন করার আহ্বান জানান তিনি ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image