• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ব্যাংকিং অ্যালমানাক' (২০২০-২০২১) চতুর্থ সংস্করণের মোড়ক উন্মোচন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৭ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৫ পিএম
ব্যাংকিং অ্যালমানাক' (২০২০-২০২১)
চতুর্থ সংস্করণের মোড়ক উন্মোচন 

স্টাফ রিপোর্টার, জহিরুল ইসলাম সানি: গবেষক ও বিনিয়োগকারীদের জন্য গুরুত্বপূর্ণ ব্যাংকিং অ্যালমানাক' (২০২০-২০২১) চতুর্থ সংস্করণের মোড়ক উন্মোচন হয়েছে।

শনিবার (০৭ জানুয়ারি) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বাংলাদেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের তথ্যভিত্তিক প্রকাশিত গবেষণাগ্রন্থ 'ব্যাংকিং অ্যালমানাক' এর ৪র্থ সংস্করণের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, 'ব্যাংকিং অ্যালমানাক গ্ৰন্থটি গবেষক ও বিনিয়োগকারীদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বিশেষ করে বিদেশী বিনিয়োগকারী এবং দেশী-বিদেশী গবেষণা সংস্থা তারা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান নিয়ে কাজ করে তাদের জন্য এই "ব্যাংকিং অ্যালমানা" খুব গুরুত্বপূর্ণ। তারা এই বইটিতে বাংলাদেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সব তথ্য একসঙ্গে পাবেন। যা তাদের বিনিয়োগ সংক্রান্ত সিদ্ধান্ত পেতে সহায়তা করবে। শুধু তাই না এক গ্রন্থটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্পোরেট গভর্নেন্সের জবাবদিহিতার বিষয়টিকে আরো শক্তিশালী করবে।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সৈয়দ জিয়াউদ্দিন আহমেদ। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ব্যাংকিং অ্যালমানাক এর এডিটোরিয়াল বোর্ডের চেয়ারম্যান ড. সালেহ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক মোঃ নূরুল হুদা ও এ.কে.এম আফতাবুর ইসলাম এফসিএ; বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ-সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদ এফসিএ; সাবেক রাষ্ট্রদূত লিয়াকত আলী চৌধুরী; বাংলাদেশ লিজিং এন্ড ফাইনান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশন (BLFCA) এর চেয়ারম্যান ও আইপিডিসি'র ব্যবস্থাপনা পরিচালক মমিনুল ইসলাম; অ্যাসোসিয়েশন অফ ব্যাংকার্স বাংলাদেশ (ABB) এর সাবেক চেয়ারম্যান মোঃ নূরুল আমিন; বাংলাদেশ শিল্প ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোঃ আমানুল্লাহ এবং বিএলএফসিএ'র সাবেক চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image