• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিরামপুরে তৃণমূল পর্যায়ে উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৩ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:০২ পিএম
বিরামপুরে তৃণমূল পর্যায়ে
উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত 

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর বিরামপুরের খানপুর ইউনিয়নে তৃণমূল ওয়ার্ড পর্যায়ে উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার ২রা জুলাই উপজেলা বিরামপুরের খানপুর ইউনিয়নে ওয়ার্ড পর্যায়ে উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খানপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চিত্তরঞ্জন পাহান,সভাপতিত্বে ছিলেন, ইউনিয়ন পরিষদ ওয়ার্ড সদস্য জিয়াউর রহমান,উপদেষ্টায় ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা ওয়ার্ড সদস্যা,সঞ্চালনায় ছিলেন,মোস্তফা জামান ইউপি সচিব সহ স্হানীয় জনসাধারণ। এসময় মূল লক্ষ ও উদ্দেশ্য হিসাবে বক্তব্যে ওঠে আসে জন্ম নিবন্ধন,রোহিঙ্গাদলের যে কোন মানুষ যেন নিবন্ধন না পায়। সে দিকে সকলকে সতর্ক থাকা। ট্রাক্স যথাসময়ে আদায় করা। বাল্য বিবাহ,ওয়ার্ড পর্যায়ে জনগণের কল্যাণে উন্নয়নমূলক কাজের উদ্যোগ গ্রহণ করা। 

স্থানীয় জনসাধারণের যেকোনো সমস্যা  তাৎক্ষণিকভাবে ওয়ার্ড সদস্য বার বার অবগত করা। সরকারের নির্ধারনের বয়সের দিকে লক্ষ্য রাখতে হবে অল্প বয়সে বিবাহ হওয়ার কারনে তাদের দম্পত জিবন সংসার বেশিদিন টিকে না। আর এজন্য সরকারের নির্ধারিত আইন মেনে চলা সকলের আকাম তো কর্তব্য। এছাড়াও ওয়ার্ডের রাস্তা ঘাট ভিজিডি,ভিজিএফ, মাতৃত্বকালীন,বয়স্ক ভাতা সহ বিভিন্ন প্রকার ভাতা ও জনসাধারণের চলাচলের রাস্তা উন্নয়ন মূলক আলোচনা হয়েছে। 

এ সময় ওয়ার্ড সদস্য জিয়াউর রহমান বলেন,আমার ওয়ার্ডের উন্নয়নমূলক যে সকল কাজগুলো আমাকে করতে হয়। সে জন্য কোন মানুষ কে তাদের কাজ ফেলে আমার নিকট আসতে হবে না। শুধু তারা সমস্যায় কথা আমাকে বললেই আমি তাদের কাছেই যাব। তিনি আরো জানান আমি সব সময় তাদের উন্নয়নে নিয়োজিত রয়েছি।

এছাড়াও চেয়ারম্যান চিত্তরঞ্জন পাহান অত্র ওয়ার্ড পর্যায়ের পানি নিষ্কাশন জলাবদ্ধতা রাস্তাগুলো পরিদর্শন করেন। পানি নিষ্কাশনের জন্য পর্যায়ক্রম ড্রেন তৈরি করা হবে মর্মে তিনি জায়গা গুলো পরিদর্শন করেন। 

ওয়ার্ড পর্যায়ক্রমে ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে এই উন্মুক্ত সভা অনুষ্ঠিত হয়ে থাকে। তবেই প্রতিটি ওয়ার্ডের সমস্যার কথা ও বিষয় জানা যায় এবং তা সমাধান ও উন্নয়ন করতে সহজ হয়। তিনি আরো জানান,স্থানীয় মানুষদের যেকোনো সমস্যায় তারা আমার নিকটে যাবেন এবং যথাসময়ে সকল সেবা নিশ্চিত করতে আমি সহ আমার পরিষদের সকল কর্মকর্তা কর্মচারীগণ প্রস্তুত রয়েছে। এ সময় স্থানীয় জনসাধারণের নিকট জানতে চাইলে তারা জানান,ওয়ার্ড পর্যায় উন্মুক্ত সভায় যে আলোচনা হয় সে আলোচনা অনুযায়ী অত্র ওয়ার্ডের উন্নয়ন হয়ে থাকে। যাহা ধারাবাহিকতা অব্যাহত থাকলে জনগণের অনেক উন্নয়ন হবে বলে জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image