• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজধানীর নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪৮ এএম
রাজধানীর নিউ সুপার মার্কেটের
আগুন নিয়ন্ত্রণে

ডেস্ক রিপোর্টার : ৪ ঘণ্টার বেশি সময় ধরে পুড়ছে রাজধানীর নিউ সুপার মার্কেট। ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রি. জেনারেল মো. মাইন উদ্দিন বলেছেন, শনিবার (১৫ এপ্রিল) ভোরে লাগা নিউ সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে।

সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসার কথা  গণমাধ্যম কর্মীদের জানান তিনি। আগুন নিয়ন্ত্রণে আসার তবে পুরোপুরি নেভাতে ফায়ার ফাইটাররা চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, সকাল ৯টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পুরোপুরি নিভতে কিছুটা সময় লাগবে।
 
আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিটের পাশাপাশি, বিজিবির ১২ প্লাটুন সদস্য, র‌্যাবের ১৭টি টিম, সেনা-নৌ ও বিমানবাহিনী এবং পুলিশ সদস্যরা কাজ করছেন। তবে অতিরিক্ত ধোঁয়ার কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছেন তারা।
 
আগুন নিয়ন্ত্রণে অবশ্য বঙ্গবাজারের মতো পানির সংকটে পড়তে হয়নি ফায়ার ফাইটারদের। ঢাকা কলেজের পুকুর এবং আজিমপুর এলাকার বিভিন্ন জলাধার থেকে পানি ব্যবহার করে তারা আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন।
 
ফায়ার ফাইটার ও ব্যবসায়ীরা বলছেন, পুরো মার্কেটটিতে কাপড়ের দোকান। তৃতীয় ও দ্বিতীয় তলার কাপড়ে আগুন ধরায় প্রচুর ধোঁয়া হচ্ছে। এ কারণে ভেতরে ঢুকে কাজ করা অসম্ভব হয় উঠেছে।
 
ফায়ার সার্ভিস সদস্যরা বলছেন, আগুন নিয়ন্ত্রণে সব ধরনের চেষ্টা করা হচ্ছে। কিন্তু এক পাশের আগুন কিছুটা নিয়ন্ত্রণে এলে অন্য পাশে দাউ দাউ করে জ্বলে উঠছে। এছাড়া দ্বিতীয় তলা এসি থাকার কারণে এসবের বিস্ফোরণে আগুন ও ধোঁয়া বাড়ছে।
 
ব্যবসায়ীদের অভিযোগ, অরক্ষিত বৈদ্যুতিক লাইন থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। আর মার্কেটে অগ্নিনির্বাপণেরও ভালো ব্যবস্থা ছিল না। সব মিলিয়ে আগুনকে প্রাথমিক অবস্থায় নিয়ন্ত্রণের কোনও ব্যবস্থা ছিল না।
 
এরআগে, গত ৪ এপ্রিল বঙ্গবাজার মার্কেটে ভয়াবহ আগুনে কয়েক হাজার দোকান পুড়ে ছাই হয়। প্রায় দেড় হাজার কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। প্রায় ৭৫ ঘণ্টার চেষ্টা শেষেে আগুন নিয়ন্ত্রণে আসে।   

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image