• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৫ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৬ পিএম
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট
গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে জেলা পর্যায়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনুর্ধ-১৭) উদ্বোধন করা হয়েছে। টুর্ণামেন্টে জেলার ১৩ টি উপজেলার ১৩ টিম এবং দিনাজপুর পৌরসভার ১টিম সহ ১৪টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে দিনাজপুর জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে শনিবার (৪ জুন ২০২২) দিনাজপুর ষ্টোডিয়ামে বেলুন ও পায়রা  উড়িয়ে খেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন ক্রীড়া প্রেমি মানুষ ছিলেন। ক্রীড়া ক্ষেত্রে বঙ্গবন্ধুর অবদান ছিল অপরিসীম। আর বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা ও উৎসাহ জুগিয়েছেন তার সহধর্মীনি পরম ধর্য্যশীল ও প্রজ্ঞাবান মহিয়শি নারী বেগম ফজিলাতুনেছা মুজিব। বর্তমানে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্রীড়া ক্ষেত্রে আমরা ইতিমধ্যে ব্যাপক সফলতা অর্জন করছি। বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে ফুটবল টুর্নামেন্টের নামকরণে ব্যাপক তাৎপর্য রয়েছে। যা আগামী প্রজন্মের খেলোয়াড়দের উপলব্ধি করতে হবে। তাই বঙ্গবন্ধুর আদর্শে, মুক্তিযুদ্ধের চেতনায় একটি সুস্থসুন্দর, মাদকমুক্ত খেলোয়াড় তৈরি করাই এই টুর্নামেন্টের মুখ্য উদ্দেশ্য।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো:শরিফুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম.পিপিএম(বার)। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার। স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া অফিসার ও টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব হীরা আক্তার।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মুঈদ, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মোঃ আসলাম হোসেন, কোষাধ্যক্ষ জায়েদী পারভেজ অপুর্ব, নির্বাহী সদস্য প্রশান্তসরকার অরুনসহ খেলোয়াড়বৃন্দ।উদ্বোধনী খেলায়  মুখামুখি হয় সদর উপজেলা বালিকা দল বনাম বিরামপুর উপজেলা বালিকা দল। খেলায় ১০-০ গোলে জয়লাভ করে সদর উপজেলা বালিকা দল।

টুর্নামেন্টে ‘ক’ ও ‘খ’ গ্রপে মোট ১৪টি দল অংশগ্রহণ করছে। ‘ক’ গ্রপে রয়েছে বীরগঞ্জ, পার্বতীপুর, হাকিমপুর, চিরিরবদর, কাহারোল, ফুলবাড়ী উপজেলা ও দিনাজপুর পৌরসভা। ‘খ’ গ্রপে রয়েছে ঘোড়াঘাট, সদর, বিরামপুর, নবাবগঞ্জ, বিরল, খানসামা ও বোচাগঞ্জ উপজলা। প্রতিদিন সকাল ও বিকালে দুইটি খেলা অনুষ্ঠিত হব। আগামী ১০ জুন এ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ।

ঢাকানিউজ২৪.কম / মোঃআব্দুস সাত্তার/কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image