• ঢাকা
  • মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভূমি মন্ত্রণালয়ের নতুন সচিব খলিলুর রহমান : বিশিষ্টজনদের অভিনন্দন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:১২ পিএম
সচিব হলেন
ঢাকার বিভাগীয় কমিশনার খলিলুর রহমান

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ : প্রশাসন ক্যাডারের অত্যন্ত সুদক্ষ ও চৌকস কর্মকর্তা ঢাকার বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান ভূমি মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন । বুধবার (২৯ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে গত ২৩ মার্চ ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তাফিজুর রহমানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে বদলি করা হয়। মোস্তাফিজুর
রহমানকে বদলির আদেশ ৩১ মার্চ থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছিল।

মোস্তাফিজুর রহমান জননিরাপত্তা বিভাগে যোগ দিলে তার স্থলাভিষিক্ত হবেন খলিলুর রহমান।

ঢাকা ও সিলেটসহ দুই বিভাগে বিভাগীয় কমিশনারের দায়িত্ব পালনকারী অন্যতম সৌভাগ্যবান ১৩তম বিসিএস প্রশাসন ক্যাডারের মোঃ খলিলুর রহমান পেশাগত জীবনে সৎ, দক্ষ ও মেধাবী কর্মকর্তা হিসেবে পরিচিত। মোঃ খলিলুর রহমান নাটোর ও ময়মনসিংহ জেলার সাবেক সফল জেলা প্রশাসক, সিলেট বিভাগের সফল বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

প্রশাসন ক্যাডারের সুদক্ষ ও চৌকস কর্মকর্তা মোঃ খলিলুর রহমান ভূমি মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে নিয়োগ লাভ করায় তাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর,  সিটি মেয়র, রেজিষ্ট্রার, জনপ্রতিনিধিসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

অভিনন্দন বিবৃতিতাদাগণ হলেন- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম
বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর বিশিষ্ট নজরুল বিশেষজ্ঞ  প্রফেসর ড. সৌমিত্র শেখ, কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ও বাকৃবি অ্যালামনাই এসোসিয়েশন ও কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব প্রফেসর ড. এ. এক এম জাকির হোসেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআই এর সহ-সভাপতি মোঃ আমিনুল হক শামীম সিআইপি, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার বীর মুক্তিযোদ্ধা নূরুল আমিন কালাম, বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল প্র্যাকটিশনার্স এসোসিয়েশন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ও বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনোস্টিক অনার্স এসোসিয়েশন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডাঃ হরিশংকর দাশ, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ এইচ. এ গোলান্দাজ তারা, গণকণল্যাণ পরিষদ (জিকেপি) নির্বাহী পরিচালক, শম্ভুগঞ্জ জিকেপি অনার্স কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ লায়ন ড. মোঃ সিরাজুল ইসলাম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এফ.এম. এ সালাম ও সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম প্রমূখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image