• ঢাকা
  • সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিকালে সংবাদ সম্মেলন করবেন অর্থমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৯ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৩৫ এএম
বিকালে সংবাদ সম্মেলন করবেন অর্থমন্ত্রী
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

ডেস্ক রিপোর্টার : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) কাছ থেকে ঋণ পাওয়ার বিষয়ে বুধবার (৯ নভেম্বর) বিকালে সংবাদ সম্মেলন করবেন।

অর্থমন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, বিকাল সোয়া ৩টার দিকে সংবাদ সম্মেলন শুরু হবে।

বেলা ২টা থেকে ৩টা পর্যন্ত আন্তর্জাতিক মুদ্রা তহবিলের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে অর্থমন্ত্রীর। বৈঠকের পরেই ঋণ পাওয়ার অগ্রগতি ও সার্বিক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন অর্থমন্ত্রী। এ সময় আন্তর্জাতিক মুদ্রা তহবিলের প্রতিনিধি দলও উপস্থিত থাকতে পারে।

গত ২৪ জুলাই ৪৫০ কোটি ডলার ঋণ চেয়ে আইএমএফকে চিঠি দেয় বাংলাদেশ। ঋণ দেওয়ার বিষয়ে আলোচনা করতে আইএমএফ’র একটি প্রতিনিধি দল ২৬ অক্টোবর ঢাকায় আসে।  

ইতিহাসে এবারই সর্বোচ্চ ৪৫০ কোটি ডলার ঋণ চেয়েছে বাংলাদেশ। এ ঋণ নিয়ে এখন আইএমএফ এবং বাংলাদেশ সরকারের মধ্যে আলোচনা হয়েছে।

আইএমএফের ওয়েবসাইটে দেয়া তথ্য পর্যালোচনা করে দেখা যায়, ১৯৭৪ সালে বাংলাদেশ প্রথমবার এই সংস্থাটির কাছ থেকে ঋণ নিয়েছিল। এছাড়া বাংলাদেশ আইএমএফের কাছে সবচেয়ে বেশি গিয়েছে ১৯৮০ থেকে ১৯৯০ সালে। এই ১০ বছরে বাংলাদেশ আইএমএফের কাছ থেকে পাঁচবার ঋণ নেয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image