• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

হাবিবুল্লাহ বাহার কলেজে এইসএসসি পরিক্ষা কেন্দ্রে অনিয়মের অভিযোগের নোটিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৪ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:২১ পিএম
এইসএসসি পরিক্ষা কেন্দ্রে অনিয়মের নোটিশ
হাবিবুল্লাহ বাহার ইউনিভার্সিটি কলেজ

সুমন আহমেদ: এইচএসসি পরিক্ষা কেন্দ্রে অনিয়মের অভিযোগে হাবিবুল্লাহ বাহার ইউনিভার্সিটি কলেজকে সোমবার (১৪ নভেম্বর) কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

বোর্ড থেকে পাঠানো কারন দর্শানোর নোটিশে বলা হয়, ১৩-১১-২০২২ তারিখে অনুষ্ঠিত এইসএসসি ইংরেজি ২য় পত্র পরিক্ষার সময়ে হল পরিদর্শন করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. আবু ইউসুফ।

পরিদর্শনকালে পরিক্ষার হলে অনিয়ম দেখতে পান তিনি। সেখানে তিনি দেখেন কিছু কিছু কক্ষে ৪ ফুটের বেঞ্চে ২ জন করে আবার কোন কোন কক্ষে ৬ ফুটের বেঞ্চে ৩ জন পরিক্ষার্থীকে বসানো হয়েছে। কোন কোন কক্ষে পরীক্ষার্থীরা নিজেদের মাঝে কথাবার্তা এবং পারস্পরিক উত্তরপত্র দেখাদেখি করার মত পরিবেশও দেখতে পান অতিরিক্ত সচিব।

হল পর্যবেক্ষকগণ দায়িত্ব পালনে যথাযথভাবে তৎপর ছিলেন না। যা এইসএসসি পরিক্ষা পরিচালনা নীতিমালা-২০২২ এর সুস্পস্ট লঙ্ঘন বলেও নোটিশে বলা হয়।

কারন দর্শানোর নোটিশে আরও বলা হয়, হাবিবুল্লাহ বাহার কলেজ কেন্দ্রে নতুনভাবে সিট প্ল্যান করে তা বোর্ডকে অবহিত করতে হবে।

উক্ত ঘটনায় কলেজের ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে বিধি মোতাবেক কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, তার লিখিত জবাব আগামি ৩ কর্মদিবসের মধ্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড- ঢাকার পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশারের বরাবরে প্রেরণ করতে বলা হয়েছে।

এ বিষয়ে হাবিবুল্লাহ বাহার ইউনিভার্সিটি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল জব্বার বলেন, বিষয়টি নিয়ে আমরা মিটিংয়ে বসে সিদ্ধান্ত নেব এবং অনিয়মে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image