• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নিরবচ্ছিন্ন মোবাইল সেবা নিশ্চিত করতে সরকার বন্ধপরিকর:  টেলিযোগাযোগ মন্ত্রী            


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৯ পিএম
নিরবচ্ছিন্ন মোবাইল সেবা নিশ্চিত
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার

নিউজ ডেস্ক : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, মোবাইলের  কলড্রপ বন্ধসহ নিরবচ্ছিন্ন মোবাইল সেবা নিশ্চিত করতে সরকার বন্ধপরিকর। তিনি বলেন, গ্রাহকগণ অর্থের বিনিময়ে যে সেবা গ্রহণ করেন তার পুরোটা পাওয়ার অধিকার তাদের আছে। 

অন্যদিকে কলড্রপের ক্ষতিপূরণ যাতে অপারেটরদেরকে দিতে না হয় সেজন্য অবশ্যই অবকাঠামোর যথাযথ উন্নয়ন নিশ্চিত করতে হবে। বিদ্যমান হাজার হাজার  বিটিএস সাইটে ধারণ ক্ষমতার বেশি গ্রাহক বৃদ্ধির প্রবণতা বন্ধ করে অবকাঠামো উন্নয়নের মাধ্যমে সুস্থ ব্যবসায়িক প্রতিযোগিতায় মোবাইল অপারেটরসমূহকে এগিয়ে আসার আহ্বান জানান  মন্ত্রী।

গতকাল ঢাকায় বিটিআরসি মিলনায়তনে মোবাইলে কলড্রপ, কলড্রপ সংক্রান্ত তথ্যাদি এবং গ্রাহককে টকটাইম ফেরত প্রদানের মাধ্যমে ক্ষতিপূরণ প্রদান বিষয়ে বিটিআরসি আয়োজিত সংবাদ সম্মেলনে ডিজিটাল প্ল্যাটফর্মে সংযুক্ত থেকে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রী এসব কথা বলেন।

গ্রাহকের কলড্রপের ভোগান্তি টাকা ফেরত দিলেই ক্ষতিপূরণ হবে তা ঠিক নয় বরং যে সেবার জন্য গ্রাহক তার অর্থ পরিশোধ করছে  অপারেটরসমূহ তা দিতে না পারার জন্য তাকে তার টাকা ফেরত দিচ্ছে; এটা গ্রাহকের অধিকার  এবং বিষয়টি মাইলফলক সিদ্ধান্ত বলে মন্ত্রী উল্লেখ করেন। তিনি  জনগণকে সন্তুষ্ট রাখার সুস্থ প্রতিযোগিতার  প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। মোস্তাফা জব্বার বলেন, এক দেশ এক রেট পদ্ধতিতে ব্রডব্যান্ড ইন্টারনেটের ডেটা রেট নির্ধারণ করা হয়েছে। 

মোবাইল ডেটা রেট নির্ধারণের লক্ষ্যে ও কাজ শুরু হয়েছে। তথ্য উপাত্ত বিশ্লেষণ করে ডেটা ড্রপের বিষয়টিও ক্ষতিপূরণের আওতায় আনা হবে। তিনি অপারেটরদের  উদ্দেশে বলেন, আপনারা অবকাঠামো উন্নত করলে ক্ষতিপূরণ দিতে হবে না। ক্ষতিপূরণ যাতে দিতে না হয় অবশ্যই আপনাদের সে বিষয়টি নিশ্চিত করতে হবে, সেবার গুণগতমান বাড়াতেই হবে। তিনি বলেন, ভাল সেবা দিলে কলড্রপের জন্য ক্ষতিপূরণ দিতে হবে না।

সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ সচিব মোঃ খলিলুর রহমান, বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এবং বিটিআরসির সংশ্লিষ্ট পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এ সময় কলড্রপ সংক্রান্ত বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image