• ঢাকা
  • শুক্রবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ওমিক্রনে যুক্তরাষ্ট্রে প্রথম মৃত্যু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:০১ এএম
ওমিক্রনে যুক্তরাষ্ট্রে মৃত্যু
যুক্তরাষ্ট্রে ওমিক্রন

ডেস্ক রিপোর্টার: যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়েছে। সোমবার টেক্সাস অঙ্গরাজ্যের স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য জানান।

করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে এটাই প্রথম মৃত্যু বলে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি।

স্বাস্থ্য অধিদপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, ওমিক্রনে আক্রান্ত ওই ব্যক্তির বয়স ৫০-৬০ বছর বলে ধারণা করা হচ্ছে। তিনি করোনা ভাইরাসের টিকা গ্রহণ করেননি। তবে করোনার উপসর্গ থাকায় তার শারীরিক অবস্থা ভালো ছিল না।

এক টুইট বার্তায় বলেন, করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে এটাই এই অঞ্চলে প্রথম মৃত্যু। 'দয়া করে টিকা নিন এবং উত্সাহিত করুন।' দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) জানায়, যুক্তরাষ্ট্রে নতুন ভ্যারিয়্যান্ট ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৭৩ শতাংশের বেশি হয়ে গেছে। ১৮ ডিসেম্বর শেষ হওয়া সপ্তাহটিতে যুক্তরাষ্ট্রজুড়ে ৭৩ দশমিক ২ শতাংশ করোনা রোগীর ওমিক্রন শনাক্ত হয় এবং ২৬ দশমিক ৬ শতাংশের ডেল্টা ভ্যারিয়্যান্টের করোনা ধরা পড়ে।

এ ছাড়া ১১ ডিসেম্বর শেষ হওয়া আগের সপ্তাহে আক্রান্তদের ১২ দশমিক ৬ শতাংশ ওমিক্রন ছিল আর ৮৭ শতাংশই ছিল ডেল্টা ভ্যারিয়্যান্ট। গত ১৩ ডিসেম্বর করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যেও প্রথম একজনের মৃত্যু হয়। সেসময় দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এ তথ্য নিশ্চিত করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image