• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বালাদেশের ক্রীড়াঙ্গনেও অভাবনীয় সাফল্য অর্জন : পানিসম্পদ উপমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৩ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:২৬ পিএম
বালাদেশের ক্রীড়াঙ্গনেও অভাবনীয় সাফল্য অর্জন
পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম

নিউজ ডেস্ক : পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম  বলেছেন, স্বাধীনতার ৫০ বছরে ক্রীড়াঙ্গনেও অভাবনীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনেও বাংলাদেশের ছেলে-মেয়েরা সাফল্যের স্বাক্ষর রেখেছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়ার টেকসই মানোন্নয়নের জন্য অর্থবহ উদ্যোগ নিয়ে ক্রীড়াঙ্গনে বিশেষ অবদান রাখছেন। 

রোববার ঢাকা রিপোর্টাস ইউনিটি আয়োজিত নগদ-ডিআরইউ মিডিয়া ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী  বলেন, শেখ হাসিনার সরকার যখনই ক্ষমতায় এসেছে তখনই দেশের ক্রীড়া চর্চায় গৃহীত উদ্যোগে এই খাত হয়েছে বেগবান। স্বাধীন বাংলাদেশের ৫০ বছরে ক্রীড়াক্ষেত্রে বিভিন্ন খেলায় অসামান্য অর্জন, ঘরোয়া ক্রীড়াঙ্গনে নতুন নতুন আধুনিক ক্রীড়াকাঠামো নির্মাণ, সবার খেলার সুযোগ সৃষ্টির জন্য উপজেলা পর্যায়ে মিনি স্টেডিয়াম নির্মাণের পাশাপাশি বিদেশে বিভিন্ন খেলার আন্তর্জাতিক গেমস টুর্নামেন্ট ও চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের সবচেয়ে বেশি সুযোগ মিলেছে। 

তিনি বলেন, এ সরকারের আমলে খেলোয়াড়দের স্বাবলম্বী এবং তাঁদের আর্থিক নিরাপত্তার জন্য বিভিন্ন সার্ভিস দল, সরকারি প্রতিষ্ঠান, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কয়েক হাজার নারী ও পুরুষ ক্রীড়াবিদের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডিআরউ'র সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব, নগদের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট, ফুটবলার শেখ আসলাম, ডিআরউ'র ক্রীড়া সম্পাদক মাকসুদা লিজা প্রমুখ। এই টুর্নামেন্টে ৫১টি টিম অংশগ্রহণ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image