• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হামাসের সিনিয়র কর্মকর্তাকে ইসরায়েল হত্যা করলো 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:১৪ পিএম
ইসরায়েল হত্যা করলো 
হামাসের সিনিয়র কর্মকর্তা

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী গাজা সিটিতে ইসরায়েলি বিমান হামলায় হামাসের একজন সিনিয়র কর্মকর্তাসহ চারজন নিহত হয়েছে। ফিলিস্তিনি সূত্রের বরাত দিয়ে সোমবার (৮ জুলাই) বিবিসির অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

স্থানীয় এক কর্মকর্তা বিবিসিকে বলেন, নিহত ওই কর্মকর্তার নাম ইহাব আল-ঘুসেইন। ২০২০ সাল থেকে ৪৫ বছর বয়সী ঘুসেইন গাজার শ্রম উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। গত তিন মাস আগে তাকে গাজা সিটি ও গাজার উত্তরাঞ্চলে নতুন দায়িত্ব দেওয়া হয়। 

ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, গাজা সিটির একটি স্কুল ভবনে হামলা চালানো হয়েছে। সেখানে সন্ত্রাসীরা লুকিয়ে ছিল এবং  কার্যকলাপ চালাতো। 

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গত নয় মাসের যুদ্ধে হামাসের অনেক সিনিয়র কর্মকর্তা ইসরায়েলি হামলায় নিহত হয়েছে। ২০২৩ সালের নভেম্বরে ইসরায়েলি বিমান হামলায় হামাসের ডেপুটি সাংস্কৃতিক মন্ত্রী এবং ডেপুটি স্পিকার নিহত হয়। 

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, হলি ফ্যামিলি স্কুলে হামলা চালানো হয়েছে। সেখানে বিপুল সংখ্যক লোক আশ্রয় নিয়েছিল। স্কুলের দুইটি গ্রাউন্ড ফ্লোর হামলার লক্ষ্যবস্তু ছিল।

গত বছরের অক্টোবর থেকে গাজায় ইসরায়েল ও হামাসের মধ্যে তুমুল যুদ্ধ চলছে। এতে এখন পর্যন্ত গাজায় নিহতের সংখ্যা ৩৮ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ৯০ হাজারের বেশি। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image