• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবি উপাচার্যের অডিও ফাঁস, মর্মবেদনায় শিক্ষক সমিতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৩৮ পিএম
ইবি উপাচার্যের অডিও ফাঁস
মর্মবেদনায় শিক্ষক সমিতি

আহমাদ গালিব, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যায়ের (ইবি) উপাচার্যের ‘কণ্ঠসদৃশ’ অডিও ফাঁসের ঘটনায় এমন অপ্রাসঙ্গিক ব্যক্তিগত আলোচনা জনসম্মুখে উঠে আসায় মর্মবেদনা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। যার ফলেবিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিচরমভাবে ক্ষুন্ন হয়েছে বলে মনে করছেন তারা।

শনিবার (৪ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়। এসময় সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ও সাধারন সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার লিখিত বক্তব্য তুলে ধরেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

লিখিত বক্তব্য সূত্রে, গত ১৭ ফেব্রুয়ারি উপাচার্যের কন্ঠসদৃশ একাধিক স্পর্ষকাতর অডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে। পরে ১৮ ফেব্রুয়ারী প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক সমিতি এবিষয়ে উপাচার্যের অবস্থান জানতে চেয়েছিল। ১৯ ফেব্রুয়ারি উপাচার্য শিক্ষক সমিতিকে অডিওগুলো তার ব্যক্তিগত আলাপচারিতা বলে জানান।এ বিষয়ে উপাচার্যকে প্রযুক্তিগত সহযোগীতা প্রদানের আশ্বাস এবং আইনী পদক্ষেপ গ্রহণের সুপারিশ করে। কিন্তু উপাচার্য অদ্যোবধি এ ধরণের কোন পদক্ষেপ গ্রহণ করেছেন কিনা আমরা তা অবগত নই। তবে পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মচারী ও কর্মকর্তাসহ বিশ্ববিদ্যালয় সম্পর্কে একাধিক অডিও প্রচারিত হয়, যা সারাদেশে জনমনে নেতিবাচক ভাবমূর্তি তৈরি করেছে।

এবিষয়ে সমিতির সভাপতিঅধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘এধরনের অপ্রাসঙ্গিক ব্যক্তিগত আলাপ জনসম্মুখে উঠে আসায় আমরা মর্মবেদনা বোধ করছি। এতে শিক্ষক সমাজ তথা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষ তথা ইউজিসি, শিক্ষামন্ত্রী ও সরকারকে বিষয়টি খতিয়ে দেখা উচিত বলে আমরা মনে করি।’

এদিকে শনিবার দুপুরেসাংবাদিকদের প্রশ্নের জবাবে এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম জানান, এবিষয়ে প্রেস রিলিজ করে জানিয়েছি, তাছাড়া সাংবাদিক সহ বিভিন্ন ফরমকেও জানিয়েছি। অডিওটি আমার কিনা আমি বলতে পারবো না। এটি আমার হতেও পারে নাও পারে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image