• ঢাকা
  • শুক্রবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

লিটনের শতকে ভাল অবস্হানে বাংলাদেশ, ২৫৩/৪


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:০৯ পিএম
চার উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে বাংলাদেশ
লিটন দাস

নিউজ ডেস্ক:  লাঞ্চ বিরতির আগে এক পর্যায়ে মনে হচ্ছিল আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়তে যাচ্ছে বাংলাদেশ। দলের স্কোরবোর্ডে মাত্র ৪৯ রান যোগ করতেই নেই ৪ উইকেট। অধিনায়ক মুমিনুল হকসহ টপ অর্ডারের প্রথম চার ব্যাটারই উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন। এমন পরিস্থিতিতে দলের হাল ধরেছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম ও লিটন দাস।

পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন দুইশতরানের গুরুত্বপূর্ণ জুটি গড়ে তুলেছেন। ব্যক্তিগত ফিফটি রান পূর্ণ করেছেন লিটন দাস। এটি সর্বশেষ ৭ টেস্টে তার ৬ষ্ঠ ফিফটি, প্রথম শতক । ১৯৯ বল মোকাবেলায় ১০টি চার ও এক ছক্কায় এই মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

অপর প্রান্তে মুশফিকুর রহিমও উইকেট আগলে রেখেছেন। তিনিও ব্যক্তিগত ফিফটি পূর্ণ করেছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত দলের রান ৪ উইকেটের বিনিময়ে ২২৮। এর মধ্যে লিটন ৭৪ ও মুশফিক ৯৪ রানে অপরাজিত আছেন।

পাকিস্তানের বিপক্ষে শুরু হওয়া চট্টগ্রাম টেস্টে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক। কিন্তু শুরুতেই চার উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে বাংলাদেশ। ফরম্যাট বদলেছে ঠিকই, কিন্তু বাংলাদেশি ব্যাটারদের পারফরম্যান্স যেন বদলায়নি।

দলীয় ১৯ রানের মাথায় ১৪ রান করে ফিরে যান ওপেনার সাইফ হাসান। শাহীন আফ্রিদির একটি বাউন্স ঠেকাতে গিয়ে পাশেই দাঁড়িয়ে থাকা ফিল্ডার আবিদ আলির হাতে সহজ ক্যাচ তুলে দেন তিনি। অপর ওপেনার সাদমান ইসলামও বেশিক্ষণ টিকতে পারেননি। ৩৩ রানের সময় তিনিও মাত্র ১৪ রান করে আউট হয়ে যান। হাসান আলির দুর্দান্ত এক ডেলিভারিতে এলবিডব্লিউর ফাঁদে পড়েন এই ব্যাটার।

ঢাকানিউজ২৪.কম /

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image