• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নোরা শরীফের কাজ বাঙালিদের হৃদয়ে স্থান করে নিয়েছেন: প্রতিমন্ত্রী ইন্দিরা 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩৩ পিএম
নোরা শরীফের কাজ বাঙালিদের হৃদয়ে স্থান
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা

নিউজ ডেস্ক : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, নোরা শরীফ তাঁর কাজের মাধ্যমে বাঙালিদের হৃদয়ে স্থান করে নিয়েছেন। ঊনসত্তরের গনঅভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধ, ১৫ আগস্টে জাতির পিতার হত্যাকাণ্ড, ওয়ান ইলেভেনে বঙ্গবন্ধু কন্যাকে গ্রেফতার ও যুদ্ধপরাধীদের বিচারসহ সকল আন্দোলনে নোরা শরিফের ছিল অসামান্য অবদান। তিনি বাঙালি ও প্রবাসীদের কল্যাণে যেকোনো ভালো কাজের সাথে ছিলেন। অনেকে তাঁর স্মৃতিচারণ করছেন, তা থেকে বোঝা যায় তিনি কতটা জনপ্রিয় ও পরোপকারী মানুষ ছিলেন। বাংলাদেশ সরকার এই মহিয়সী নারীকে ‘বিদেশি বন্ধু সম্মাননা’ প্রদান করেছিল।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা ২৯শে নভেম্বর রাতে লন্ডনের হোয়াইট চ্যাপেলে কলিংউড হলে নোরা শরীফ ফাউন্ডেশন আয়োজিত বাঙালির সুহৃদ, মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখা বিদেশিনী, বাংলাদেশ সরকার কর্তৃক ‘বিদেশি বন্ধু সম্মাননাপ্রাপ্ত’ ব্যারিস্টার নোরা শরীফের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিমের সভাপতিত্বে স্মরণ সভায় অংশগ্রহণ করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ হাসানুজ্জামান কল্লোল, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক। এছাড়া সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, আব্দুল গাফফার চৌধুরীর কন্যা তনিমা চৌধুরী, নিউহ্যামের কাউন্সিলর মুনিবুর রহমান, সাংবাদিক ও লেখক আনাস পাশাসহ যুক্তরাজ্য বসবাসরত প্রবাসী বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিল।

তিনি বলেন, সুলতান মাহমুদ শরীফ যুক্তরাজ্যে বাঙালি কমিউনটির প্রতিটি কাজ, অর্জন ও আন্দোলন সংগ্রামে একজন সুযোগ্য নেতা ও অভিভাবক। ব্রিটেনে বাঙালি প্রবাসীরা তাকে সব সময় পাশে পেয়ে থাকে। মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে বাংলাদেশের শ্রেষ্ঠ অর্জনগুলোর সঙ্গে সুলতান মাহমুদ শরীফ ওতপ্রোতভাবে জড়িত আছেন। বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে সুলতান মাহমুদ শরীফের অবদান অনেক। সুলতান মাহমুদ শরীফ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত আস্তাভাজন ছিলেন। তাঁর প্রয়াত  স্ত্রী নোরা শরিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আজ স্মরণ সভা। তিনি বাঙালি না হয়েও প্রবাসী বাংলাদেশিদের নিকট ছিলেন অত্যন্ত আপনজন।

স্মৃতি চারণ করেন নোরা শরীফের স্বামী ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ। স্মরণ সভায় যুক্তরাজ্য আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দল ও যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ নোরা শরীফের বর্ণাঢ্য কাজের স্মৃতিচারণ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image