• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জনপ্রিয় মডেল, অভিনেত্রী তানিয়া আহমেদের জন্মদিন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৫ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:২৪ পিএম
শুভ জন্মদিন 
জনপ্রিয় মডেল, অভিনেত্রী তানিয়া আহমেদ

বিনোদন ডেস্ক : দেশের জনপ্রিয় মডেল, অভিনেত্রী ও নির্মাতা তানিয়া আহমেদ। মডেলিং দিয়ে শোবিজ অঙ্গনে ক্যারিয়ার শুরু করেন তিনি। পরবর্তী সময়ে টেলিভিশন নাটকে অভিনয় করে সুখ্যাতি ও জনপ্রিয়তা লাভ করেন এই অভিনেত্রী। ‘সেকু সিকান্দার’ নাটকে মৈরন’ ও ‘রঙের মানুষ’ নাটকে মাঞ্জেলা চরিত্র দুটি তাকে জনপ্রিয়তা পাইয়ে দেয়। পরবর্তীতে তিনি টেলিভিশন নাটকে অভিনয়ের পাশাপাশি গানের ভিডিও পরিচালনা মনোনিবেশ করেন। আজ এই গুণী অভিনেত্রীর জন্মদিন।

২০০৪ সালে হুমায়ূন আহমেদ পরিচালিত ‘শ্যামল ছায়া’ চলচ্চিত্রে অভিনয় করে তিনি প্রশংসিত হন এবং শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে বাচসাস পুরস্কার লাভ করেন। এছাড়া তিনি হাস্যরসাত্মক ‘মেড ইন বাংলাদেশ’ (২০০৭) ও ‘নয় নম্বর বিপদ সংকেত’ (২০০৭) চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১৬ সালে ‘কৃষ্ণপক্ষ’ চলচ্চিত্রে অভিনয় করে তিনি শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ২০১৭ সালে তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা এমনই হয়’ মুক্তি পায়।

তানিয়ার ক্যারিয়ার মডেলিং দিয়ে শুরু হলেও তিনি শুরুতে মডেলিং করতে চাননি। কিন্তু তার এক বন্ধু তার পুরনো ছবি দেখে তাকে মডেলিং শুরু করতে বলেন এবং তার ছবি আফজাল হোসেনকে দেখান। আফজাল হোসেন তাকে অডিশনের জন্য ডাকেন এবং তিনি অডিশনে নির্বাচিত হন। ১৯৯১ সালে তিনি প্রথম আফজাল নির্দেশিত ডায়মন্ড হেয়ার অয়েলের বিজ্ঞাপনচিত্রে মডেল হয়ে নিজের বর্ণিল শোবিজ ক্যারিয়ারের সূচনা করেন।

১৯৯৫ সালে ‘সম্পর্ক’ নাটক দিয়ে তার টেলিভিশন পর্দায় অভিষেক হয়। নাটকটি পরিচালনা করেন ফারিয়া হোসেন। ১৯৯৭ সালে নন্দিত নাট্য নির্দেশক সাইদুল আনাম টুটুল পরিচালিত ‘সেকু সিকান্দার’ নাটকে মৈরন চরিত্রে সুঅভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image