• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঢাকা দিল্লি সম্পর্ক ঘনিষ্ট হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৫৫ এএম
দোরাইস্বামী
পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন ও ভারতীয় হাইকমিশনার বিক্রমদোরাইস্বামী

নিউজ ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‌‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক ভারত সফর বাংলাদেশ ও ভারত দ্বিপাক্ষিক সম্পর্কে ‘উল্লেখযোগ্য গতি’ এনেছে, যা সময়ের পরীক্ষিত বন্ধুত্বের সাক্ষ্য বহন করে। ’

বিদায়ী ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী মঙ্গলবার (১৩ সেপ্টেম্র) সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করার সময় পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। পরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।  

ড. মোমেন বলেন, ‘বাংলাদেশ ও ভারত উভয়েই যদি একসঙ্গে কাজ করতে পারে, তাহলে তা দুই দেশের জনগণের জন্য যেমন উপকার হবে, তেমনি সামগ্রিকভাবে এ অঞ্চলে শান্তি ও সমৃদ্ধি আনতে ভূমিকা রাখবে।

’সাক্ষাতকালে, তারা পারস্পরিক স্বার্থের বিষয় নিয়ে আলোচনা করেন এবং আগামী দিনে দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক আরও জোরদার করার জন্য তাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

বাংলাদেশ ও ভারতের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে প্রগতিশীল, ব্যাপক ও যথেষ্ট সহযোগিতা রয়েছে উল্লেখ করে মোমেন নব্য-স্বাভাবিক চ্যালেঞ্জের দ্বারা সৃষ্ট চ্যালেঞ্জ মোকাবেলার জন্য একটি শক্তিশালী আঞ্চলিক পদ্ধতির ওপর  জোর দেন।

দোরাইস্বামী বলেন, ‘দুই দেশের মধ্যে চলমান সহযোগিতার কারণে ঢাকা ও নয়াদিল্লির মধ্যে অসামান্য দ্বিপাক্ষিক সম্পর্ক উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।

হাইকমিশনার বলেন, ‘ঢাকায় তার অভিজ্ঞতা চিরকাল স্মৃতিতে থাকবে। ’

নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে ২২ সেপ্টেম্বর হাই-লেভেল উইকের ফাঁকে একটি নৈশভোজে যোগ দেওয়ার জন্য রাষ্ট্রদূত ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানান।

জবাবে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আন্তরিকভাবে আমন্ত্রণ গ্রহণ করেন।

ঢাকানিউজ২৪.কম / এসডি

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image