• ঢাকা
  • শুক্রবার, ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

তারেকের প্রত্যক্ষ পরিচালনায় গ্রেনেড হামলা হয়: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:০০ এএম
তারেকের প্রত্যক্ষ পরিচালনায় গ্রেনেড হামলা
তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ

নিউজ ডেস্ক :  বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়েছিল বলেছেন, তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ । সেদিন তারেক রহমানের প্রত্যক্ষ পরিচালনায় খালেদা জিয়ার জ্ঞাতসারে এবং তৎকালীন সরকারের পরিপূর্ণ পৃষ্ঠপোষকতায় এ হামলা চালানো হয়।

তিনি বলেন, সেদিন অলৌকিকভাবে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণে রক্ষা পেয়েছিলেন। 

রোববার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, সেদিন আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী নিহত এবং পাঁচ শতাধিক নেতাকর্মী আহত হয়েছিলেন। আহতদের মধ্যে  ৬ জন সংসদ সদস্যও ছিলেন। এ ঘটনার পর সংসদে একটি নিন্দা প্রস্তাব আনার জন্য বলা হয়। তখন খালেদা জিয়া সে প্রস্তাব আনতে দেননি; বরং এ ঘটনা নিয়ে হাস্যরস করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, এদেশে অপরাজনীতির ধারক-বাহক বিএনপি-জামায়াত জঙ্গিগোষ্ঠী। তারা যদি রাজনীতিতে দাপিয়ে বেড়ায়, তাহলে এ অপরাজনীতি বন্ধ হবে না। যারা এগুলোকে লালন-পালন করে, পৃষ্ঠপোষকতা দেয়, তাদের রাজনীতি বন্ধ হওয়া দরকার। তাহলে অপরাজনীতি বন্ধ হবে। 

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যারা এ ধরনের অপরাজনীতি করে, প্রতিহিংসার রাজনীতি করে এবং বিরোধীপক্ষ বা প্রতিপক্ষকে হত্যার রাজনীতি করে, হত্যার রাজনীতিতে যাদের জন্ম; তারা হত্যার রাজনীতি করবেই। তাদের রাজনীতি বন্ধ না হলে তাদের অপরাজনীতিও বন্ধ হবে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image