• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাণিজ্য সম্প্রসারণে আগ্রহী ব্রাজিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪৫ পিএম
বাণিজ্য সম্প্রসারণে আগ্রহী ব্রাজিল
কৃষিপণ্য রপ্তানি বাড়াতে আগ্রহী ব্রাজিল এর সাথে সভা

নিউজ ডেস্ক :  বাংলাদেশে তুলাসহ বিভিন্ন কৃষিপণ্য রপ্তানি বাড়াতে আগ্রহ প্রকাশ করছে ব্রাজিল। ১৫ জুন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী,বীরপ্রতীক এর সাথে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাক্ষাৎকালে বাংলাদেশে ব্রাজিলের চার্জ দ্য অ্যাফেয়ার্স  সাবিম নাদজা পপফে নেতৃত্বে প্রতিনিধিদল এ আগ্রহ প্রকাশ করে।  মন্ত্রণালয়ের সচিব মো: আব্দুর রউফ এময় উপস্থিত ছিলেন।

এ সময় মন্ত্রী বলেন, তৈরি পোশাক রপ্তানিতে বাংলাদেশ বর্তমানে বিশ্বে দ্বিতীয়। ব্রাজিলে বিশ্বের সেরা মানের তুলা উৎপাদিত হয়, তাই ভবিষ্যতে তুলা আমদানির পরিমাণ আরো বৃদ্ধি করা হবে। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দু’দেশের বস্ত্রখাত একসঙ্গে এগিয়ে যাবে এবং দুই দেশের ব্যবসা-বাণিজ্যে যেসব প্রতিবন্ধকতা রয়েছে তাও দূর করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

চার্জ দ্য অ্যাফেয়ার্স বলেন, ব্রাজিল আন্তরিকভাবে বিশ্বাস করে বাংলাদেশ তাদের বন্ধুপ্রতীম দেশ। তাই বাংলাদেশের বস্ত্র ও তুলাসহ বিভিন্ন কৃষিপণ্য খাতে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ ও উন্নয়ন ঘটাতে আগ্রহী তারা। তিনি আরো বলেন, বিশ্বের বিভিন্ন দেশে উন্নতমানের  তুলা রপ্তানি করে ব্রাজিল। এ রপ্তানি তালিকায় অন্যতম অবস্থানে রয়েছে বাংলাদেশ। ব্রাজিল ভবিষ্যতে আরো অধিক পরিমাণে তুলাসহ বিভিন্ন কৃষিপণ্য বাংলাদেশে রপ্তানি করতে ইচ্ছুক।

সাক্ষাৎকালে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাসহ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

কৃষি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image