• ঢাকা
  • সোমবার, ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাত পোহালে ১১ বছর পর শ্রীমঙ্গল পৌর নির্বাচন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:২৫ এএম
মহিলা কাউন্সিলর পদে  ৯ টি ওয়ার্ডে প্রতিদ
অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক

মোঃ জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার:  আগামিকাল রবিবার ২৮ নভেম্বর  রাত পোহালেই শ্রীমঙ্গল পৌরসভার পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। দীর্ঘ ১১ বছর পর নানা আইনী জটিলতার কারনে এ পৌরসভা নির্বাচন হতে যাচ্ছে। মেয়র পদে নৌকা প্রতীকে অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, বিএনপি পন্থী সন্ত্রত বতর্বমান মেয়র নারিকেল গাছ প্রতীকে মহসীন মিয়া মধু, মোবাইল প্রতীকে  মো আব্দুস সামাদ এ ৩ জন মেয়র পদে লড়বেন।

এদিকে পৌরসভার  ৯ টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে  ৯ টি ওয়ার্ডে প্রতিদ্বন্টিতা করবেন ১২ জন নারী।

নির্বাচনী কেন্দ্র পৌরসভার ভিতরে ১১ টি,  নির্বাচনে নির্বাহী ম্যাজিষ্টেট থাকবেন ৯ জন ও ১ জন জুডিসিয়্যাল ম্যাজিষ্টেট মোট ১০ জন ম্যাজিষ্টেট নির্বাচনী দায়িত্ব পালন করবেন।  

বিজিবি ৩ প্লাটুন, রেপিট এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)  ৬ টি টিম, পুলিশের  ৩ মোবাইল টিম,স্ট্রাইকিং ফোর্স ১ টি নির্বাচনের পুরো দায়িত্বে থাকবেন।  

শ্রীমঙ্গল পৌরসভার মোট ভোটার সংখ্যা ২০ হাজার ৯৯ জন। নির্বাচন কে ঘিরে বিভিন্ন নিরাপত্তার ব্যাষ্টনিতে সাজানো রয়েছে। এদিকে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন গতকাল শক্রবার ঘোষণা দিয়েছিলএদিকে এই ঘটনার পর শুক্রবার সকাল থেকে পৌর শহরে দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এবং পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, বিজিবি ও র‌্যাব শহরে মহড়া দিচ্ছে।

প্রশাসন গতকাল  ২৬ নভেম্বর' দিবাগত রাত ১২টার পর থেকে (আগামী ৩৬ ঘন্টার জন্য) ২৮ নভেম্বর'  রাত ১২ টা পর্যন্ত শ্রীমঙ্গল পৌর এলাকার বাসিন্দা ও ভোটার ব্যতীত অন্যান্যদের পৌর এলাকায় অবস্থান না করার জন্য নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল মোঃ নজরুল ইসলাম।

মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, পুরো শহর জুড়ে নিরাপত্তা ব্যাষ্টনিতে সাজানো হয়েছে।শ্রীমঙ্গলে   ইভিএমে এই প্রথম ভোট দিবেন  ভোটারা।  ইভিএম এ  কোন সমস্যা দেখা দিলে আমাদের ঢাকা থেকে টেকনিক্যাল টিম থাকবে। এখানে কোন কারচুরি করার কোন সুযোগ নেই।

তিনি আরোও বলেন, ভোটারা যাতে নিবিঘ্নে ভোট দিতে পারবেন প্রশাসন মাঠে আছেন এবং থাকবেন । আমি প্রার্থীদের কাছ থেকে  এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি ইভিএম নিয়ে। প্রার্থী ও সমর্থকদের উদেশ্য বলেন  আপনাদের দায়িত্বে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে অনুরোধ করেন।।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image