• ঢাকা
  • শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বান্দরবানে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৬ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩২ পিএম
তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি
আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার উদ্বোধন

নিউজ ডেস্ক:  বান্দরবানে বিশ্ববিদ্যালয়ে তিন একর জায়গায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। বান্দরবান সদরের সুয়ালকে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক
এমপি উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর বলেন, আজ পার্বত্যবাসীর জন্য অত্যন্ত আনন্দের দিন। তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ির তরুণ- তরুণীদের কর্মসংস্থানের জন্য শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মিত হচ্ছে। প্রতিষ্ঠানটি এই অঞ্চলে একদিন আলো ছড়াবে, হাজার হাজার মানুষের কর্মসংস্থান তৈরী করে দিবে। একদিন পাহাড়ের যুব সমাজের বেকারত্ব ঘুচে যাবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তরুণ-তরুণীদের কর্মসংস্থানের নতুন ঠিকানা হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার। দেশের ৬৪টি জেলায় প্রকল্পটির কাজ শেষ হলে জেলায় প্রযুক্তি নির্ভর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। তিনি বলেন, শিক্ষার্থীরা সনদ মুখী হবে, বিদেশ মুখী হবেনা।

বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নে হলুদিয়ায় বান্দরবান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এ তিন একর জায়গায় ৮৪ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ করা হচ্ছে। বাংলাদেশ হাইটেক কর্তৃপক্ষের তত্ত্বাবধানে ও বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক সহযোগিতায় প্রকল্পটি নির্মাণ করা হবে।

এসময় বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এম ইমান আলী, বান্দরবান ৬৯ পদাতিক রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো: জিয়াউল হক, জেলা প্রশাসক ইয়াসমিন
পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আক্তার, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী , বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কৃমার ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image