• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

টঙ্গীতে ব্রিজের স্ল্যাবধসে যান চলাচল বন্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:২৫ পিএম
যান চলাচল বন্ধ
টঙ্গীতে তুরাগ ব্রিজে ধস

ডেস্ক রিপোর্টার: ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে টঙ্গীর তুরাগ নদের উপর পুরনো ব্রিজের একটি স্ল্যাব ধসে পড়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা থেকে ব্রিজের উপর দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। যার কারনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয় পাশে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

ব্রিজটির স্ল্যাবের কিছু অংশ মঙ্গলবার গভীর রাতে ধসে পড়ে। বুধবার সকালে প্রায় ২ ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। এরপর ব্রিজটি যান চলাচলের জন্য খুলে দিলেও বুধবার রাত থেকে বেশি ঝুঁকিপূর্ণ হওয়ায় ফের বন্ধ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

সরেজমিনে দেখা যায়, ব্রিজের উত্তর পাশের অংশে একটি স্ল্যাব ভেঙে লোহা বেরিয়ে আছে। এর পাশেই ব্রিজের একটি দেয়াল হেলে পড়েছে। ঝুঁকিপূর্ণ ওই অংশে বাঁশ দিয়ে ঘেরাও করে রাখা হয়েছে। আর স্ল্যাবের ভাঙা অংশের ওপর লোহার পাটাতন দিয়ে ঢেকে রাখা হয়েছে।

সকাল থেকে ঢাকামুখী যানবাহন পাশের একটি বেইলি ব্রিজ দিয়ে পার হচ্ছে আবার কিছু যানবাহন কামারপাড়া হয়ে আব্দুল্লাপুর হয়ে ঢাকায় ঢুকছে। ব্রিজের নিচের ভাঙা অংশ দিয়ে গাড়ি চলাচল করায় ঢালাই ভেঙে পড়ে স্তূপ হয়ে আছে। এছাড়া ব্রিজটির পিলারের বেশ কিছু জায়গায় ফাটল রয়েছে।

বলাকা বাসের চালক মোসলেম উদ্দিন বলেন, সকাল থেকে গাড়ি নিয়ে চেরাগআলীতে বসে আছি। প্রায় ৩ ঘণ্টা হয়ে গেল একটুও আগাতে পারিনি। কখন ঢাকা ঢুকবো কেউ বলতে পারছে না।

একজন পথচারী বলেন, বোর্ডবাজার থেকে কলেজগেট হেঁটে আসতে হয়েছে। খিলক্ষেত যেতে কত সময় লাগবে বলা যাচ্ছে না। শুনেছি তুরাগ নদের উপর ব্রিজে সমস্যা হয়েছে। দ্রুত সংস্কার না করলে যেকোনো সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আব্দুল্লাহ আল মামুন বলেন, বুধবার সকাল থেকেই ওই পথে যানবাহন চলাচলে সমস্যা হচ্ছে। অফিস টাইমে গাড়ির অতিরিক্ত চাপের কারণে মহাসড়কে গাড়ির লম্বা লাইন সৃষ্টি হয়। বুধবার রাত ১২টার পর থেকে ওই ব্রিজ দিয়ে যান চলাচল চল বন্ধ করে দেওয়া হয়েছে। ঢাকা থেকে গাজীপুরে যে গাড়ি ঢুকবে সেগুলো বেইলি ব্রিজ দিয়ে আবার গাজীপুর থেকে যে গাড়ি ঢাকায় ঢুকবে সেগুলো কামাড়পাড়া হয়ে আব্দুল্লাহপুর দিয়ে যাবে।

বিআরটি প্রকল্পের (ব্রিজ বিভাগ) প্রকল্প পরিচালক মহিরুল ইসলাম খান বলেন, পুরনো ওই ব্রিজটিতে ডেস্ক স্ল্যাব ড্যামেজ থাকায় হঠাৎ করে একটি স্ল্যাবের কিছু অংশ ভেঙে পড়ে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image