• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জিএম কাদের থাকলে দলে আর ফিরব না: রাঙ্গা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:২২ পিএম
দলে আর ফিরব না
জাতীয় পার্টির সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা ও জিএম কাদের

নিউজ ডেস্ক : জাতীয় পার্টির সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেছেন, জিএম কাদের যতদিন থাকবেন, ততদিন দলে ফেরত যাব না। তিনি অগণতান্ত্রিকভাবে দল থেকে বাদ দেয়ার অভিযোগ করেছেন । বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে বনানীতে নিজ বাসায় সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রাঙ্গা বলেন, পার্টির গঠনতন্ত্রের ২০ ধারায় দলের প্রধানকে যে বিশেষ ক্ষমতা দেয়া হয়েছে, তা অবৈধ।

অবিলম্বে এ ধারা বাতিলের দাবি জানিয়ে জাপার সদ্য বহিষ্কৃত এ নেতা বলেন, প্রয়োজনে এমপি পদও ছেড়ে দেব, তবে জিএম কাদের যতদিন থাকবেন, ততদিন দলে ফেরত যাব না।

গতকাল (২১ সেপ্টেম্বর) জাতীয় পার্টি থেকে অব্যাহতি, বহিষ্কার, কমিটি থেকে বাদ পড়াদের দলে অন্তর্ভুক্ত করতে দলের চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদেরকে চিঠি পাঠিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশদ এরশাদ। দুপুরে বিরোধীদলীয় নেতা রওশদ এরশাদের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে রওশন এরশাদ বলেন, সম্প্রতি দলীয় কার্যক্রম পর্যালোচনা করে আমার কাছে প্রতীয়মান হয় যে, বিগত দিনে দলের বহু সিনিয়র, অভিজ্ঞ দায়িত্বশীল পরীক্ষিত নেতাকর্মীকে নিষ্ক্রিয় করে রাখা হয়েছে। পদোন্নতি বঞ্চিত করে রাখা হয়েছে, যা পার্টিকে দিন দিন দুর্বল করার নামান্তর। পার্টির মধ্যে অগণতান্ত্রিক ভাব-আবহ সৃষ্টির কারণে নেতাকর্মীরা বিভ্রান্ত হচ্ছেন এবং ভীতি ছড়িয়ে পড়ছে। ফলে পার্টি খণ্ডিত হওয়ার সমূহ আশঙ্কা দেখা দিচ্ছে।

এ রকম একটি পরিস্থিতির অবসানের লক্ষ্যে এবং পার্টি শক্তিশালী করার উদ্দেশ্যে আমার নির্দেশনা অনুযায়ী প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা এমপি, সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, সাবেক সংসদ সদস্য আবদুল গাফফার বিশ্বাস, এ ছাড়া নবম সম্মেলনের পর পদ-পদবিতে না রাখা সাবেক মন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য এম এ সাত্তার, সাবেক প্রেসিডিয়াম সদস্য অধাপক দেলোয়ার হোসেন খান, জাফর ইকবাল সিদ্দিকী, ফখরুজ্জামান জাহাঙ্গীর, কাজী মামুনুর রশিদ, অধ্যাপক ইকবাল হোসেন রাজু, সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট মাহবুবুল আলম বাচ্চু, সাবেক সংসদ সদস্য ও দলের সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক নুরুল ইসলাম মিলন, সাবেক ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরুসহ দেশজুড়ে অব্যাহতিপ্রাপ্ত, বহিষ্কার ও নিষ্ক্রিয় করে রাখা সব নেতাকর্মীকে এ আদেশ জারির পর হতে যার যার আগের পদ-পদবিতে অন্তর্ভুক্ত করা হোক।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর দলের সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে প্রেসিডিয়াম পদসহ সব পদ-পদবি থেকে অব্যাহতি দেয় জাতীয় পা‌র্টি। জাপা যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে এ সিদ্ধান্ত নেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। ইতোমধ্যে এ আদেশ কার্যকর হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image