• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ২৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সরকারকে হটাতে রাজপথে থাকবে এনপিপি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৪০ পিএম
সরকার হটাতে রাজপথে এনপিপি
এনপিপি

ডেস্ক নিউজ: ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) বিএনপির নেতৃত্বে আন্দোলন এবং সরকার পদত্যাগ না করা পর্যন্ত রাজপথে অবস্থানের বিষয়ে একমত হয়েছে । গতকাল রোববার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংলাপে ২০ দলীয় জোটের শরিক দলটি এ মত দেয়।

বৈঠক শেষে এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, সংলাপ অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ হয়েছে। আমরা খালেদা জিয়া, তারেক রহমানসহ সব রাজবন্দির মুক্তি এবং শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন নয়, সংসদ ভেঙে দেওয়ার দাবির বিষয়ে একমত হয়েছি। আমরা যুগপৎ আন্দোলন করব এবং বর্তমান সরকার পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন-সংগ্রামের মাধ্যমে রাজপথে থাকব।

ঘণ্টাব্যাপী বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। তাদের অবিলম্বে পদত্যাগ করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে। নির্বাচনকালীন একটি নির্দলীয়-নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। সেই নির্বাচনকালীন সরকারের অধীনে যে ইসি গঠিত হবে, তাদের মাধ্যমে সব দলের অংশগ্রহণে একটি নির্বাচন ও সংসদ গঠনের মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। এসব বিষয়ে আমরা একমত হয়েছি। আর এসব দাবি সামনে নিয়ে যুগপৎভাবে যার যার অবস্থান থেকে আন্দোলন করব, এ বিষয়েও আমরা ঐকমত্যে পৌঁছেছি।

সংলাপে বিএনপির পক্ষে মির্জা ফখরুলের সঙ্গে দলটির স্থায়ী কমিটি সদস্য এবং ২০ দলীয় জোট সমন্বয়ক নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন। এনপিপির পক্ষে ফরিদুজ্জামান ফরহাদের সঙ্গে সংলাপে মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, সিনিয়র প্রেসিডিয়াম সদস্য আ হ ম জহির হোসেন হাকিম, যুগ্ম মহাসচিব ফরিদউদ্দিন, সাংগঠনিক সম্পাদক ফখরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image