• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আল-আকসা মসজিদে ইসরায়েলের তাণ্ডব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩১ এএম
একটি বিপজ্জনক অগ্রগতি এবং যুদ্ধের ঘোষণা'
আল-আকসা মসজিদে তাণ্ডব

নিউজ ডেস্ক:  অধিকৃত পূর্ব জেরুজালেমে মুসলিম ধর্মাবলম্বীদের পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গণে অভিযান চালিয়েছে ইসরায়েলি বাহিনী। শুক্রবার (১৫ এপ্রিল) স্থানীয় সময় ভোরে এ অভিযানের জেরে সৃষ্ট সহিংসতায় ১৫২ জন ফিলিস্তিনি আহত হয়েছে। এর কড়া প্রতিক্রিয়া জানিয়েছে ফিলিস্তিন।

ফিলিস্তিনি প্রেসিডেন্সির এক বিবৃতিতে বলা হয়েছে, আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরায়েলি পুলিশের তাণ্ডব 'একটি বিপজ্জনক অগ্রগতি এবং যুদ্ধের ঘোষণা'।  

বিবৃতিতে আরও বলা হয়েছে, 'ফিলিস্তিনি জনগণ ইসরায়েলি দখলদার বাহিনী এবং ইহুদি বসতি স্থাপনকারীদের পবিত্র স্থান দখল করতে দেবে না।' এছাড়া বিবৃতিতে ইসরায়েলি আগ্রাসন বন্ধের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানানো হয়েছে।

ফিলিস্তিনি সংগঠন হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়া বলেন, ফিলিস্তিনি জনগণ যে কোনো মূল্যে আল-আকসা মসজিদকে রক্ষা করবে ও নিরাপদে রাখবে। তিনি আরও বলেছেন, জেরুজালেমে 'অনুপ্রবেশকারীদের' কোনো স্থান নেই।

হামলার পর এক বিবৃতিতে ইসলাম ধর্মের পবিত্র এই স্থাপনাটি পরিচালনার দায়িত্বে থাকা কমিটি জানিয়েছে, শুক্রবার ভোর হওয়ার আগেই ইসরায়েলি পুলিশ জোর করে আল-আকসা মসজিদের ভেতরে প্রবেশ করে। সেসময় ফজর নামাজে অংশ নেওয়ার জন্য হাজার হাজার মুসল্লি উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image