• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

যুদ্ধাপরাধী সেই প্রতিক্রিয়াশীল শক্তি এখনও সোচ্চার : তাপস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩৪ পিএম
যুদ্ধাপরাধী সেই প্রতিক্রিয়াশীল শক্তি
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস

নিউজ ডেস্ক : আমরা জানি খুনি চক্র এখনও সক্রিয়। মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, যুদ্ধাপরাধী সেই প্রতিক্রিয়াশীল শক্তি এখনও সোচ্চার রয়েছে বলেছেন, মেয়র তাপস। আমাদের প্রত্যয় থাকবে তাদের এই বাংলার মাটি থেকে চিরদিনের জন্য নির্মূল করার। আমরা আশা করি, সে লক্ষ্যে জাতি ঐক্যবদ্ধ থাকবে।

মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তি ও খুনি চক্র এখনও সক্রিয় রয়েছে। তাদের নির্মূলে ভেদাভেদ ভুলে ঐক্যের ডাক দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

সোমবার সকালে জাতীয় শোক দিবসে বনানী কবরস্থানে ১৫ আগস্ট হত্যাকাণ্ডের শিকার শহীদদের সমাধিতে সপরিবারে শ্রদ্ধাঞ্জলি দেয়ার পর গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মেয়র এ আহ্বান করেন।

মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তিকে চিরদিনের জন্য বাংলার মাটি থেকে নির্মূল করার প্রত্যয় ব্যক্ত করে তাপস বলেন, ‘‌আমরা জানি খুনি চক্র এখনও সক্রিয়। মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, যুদ্ধাপরাধী সেই প্রতিক্রিয়াশীল শক্তি এখনও সোচ্চার রয়েছে। আমাদের প্রত্যয় থাকবে তাদের এই বাংলার মাটি থেকে চিরদিনের জন্য নির্মূল করার। আমরা আশা করি, সে লক্ষ্যে জাতি ঐক্যবদ্ধ থাকবে।’

মেয়র এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট কালরাতে শাহাদাতবরণকারী সবার রুহের মাগফিরাত কামনা করেন।

সেই সঙ্গে শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন বাস্তবায়নের প্রত্যয়ে এগিয়ে যেতে চান তাপস।

মেয়র শেখ তাপস বলেন, আজকে আমাদের যে শোক সেই শোককে শক্তিতে পরিণত করে, জাতির পিতার সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সে লক্ষ্যে এগিয়ে চলেছেন। সেটাই আমাদের বড় প্রাপ্তি এবং জাতির পিতার লালিত স্বপ্ন বাস্তবায়নের প্রত্যয় নিয়েই আমরা এগিয়ে যেতে চাই।

এর আগে মেয়র ব্যারিস্টার শেখ তাপস সকালে ধানমন্ডি ৩২ নম্বরে এবং পরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এ সময় তিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব হিসেবে পরিষদের ব্যানারেও ধানমন্ডি ৩২ নম্বর ও বনানী কবরস্থানে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এ সময় অন্যদের মধ্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুন, মেয়রের সহধর্মিণী আফরিন তাপস, মেয়রের দুই সন্তান শেখ ফজলে নাওয়াল ও শেখ ফজলে নাশওয়ান, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image