• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাবা অসুস্থ থাকায় সংসারের হাল ধরলেন শিশু আতিউর 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৫ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৭:৫৭ পিএম;
সংসারের হাল ধরলেন, শিশু আতিউর 

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ চিত্রটি ঠাকুরগাঁও রানীশংকৈল পৌর শহরের শিবদিঘি যাত্রী ছাউনি এলাকার পোস্ট অফিস সংলগ্ন মহাসড়ক এলাকায়। সে ভ্যান থেকে একজন যাত্রী নামিয়ে সেখানে ভাড়া নেওয়ার ফাঁকে ফাঁকে যাত্রীর খোঁজ করছিলেন।

আতিউর রহমান উপজেলার হোসেনগাঁও ইউপির পদমপুর গ্রামের সাদেকুল ইসলামের জ্যেষ্ঠ পুত্র। সে স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। তার বয়স ১৩। 

আজ ৫ আগষ্ট আতিউর রহমানের কথা হয়, সে জানায় তার বাবা তিন দিন ধরে জ্বরে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে বিছানায় শয্যাশায়ী আছেন। পরিবারে তারা তিন ভাই ও এক বোন মা বাবাসহ মোট ৬ পরিবারের সদস্য তাদের। এর মধ্যে বোনটি সবার বড়। তাঁকে বিয়ে দেওয়া হয়েছে। পরিবারের মধ্যে ভাইদের সবার বড় আতিউর রহমান। তার বাকি দুই ছোট ভাইয়ের এক ভাই প্রাথমিকের ছাত্র আর অন্য ছোট ভাইটি খুব ছোট। বসত বাড়ির সামান্য জায়গা ছাড়া আর তেমন কোনো  আবাদি জমি নেই। আয় উপার্জন করার মতো  শুধু তার বাবাই।

তার বাবা হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় এবং সংসারে চাল ডালের অভাব অনটন দেখায় সে বাধ্য হয়ে ভ্যান নিয়ে বাসা থেকে বের হয়েছেন। 

আতিউর আরও জানান, লকডাউন শহরে লোকজন কম সারা দিন ভ্যান চালিয়ে এ যাবৎ তিন শত টাকা আয় করেছি। এখান থেকে চাল ডাল নিতে হবে। আরও কিছু সময় সড়কে থাকব যাত্রী না পেলে খরচাপাতি করে বাড়ি চলে যাব। আতিউর জানায়, সংসারের অভাব ছোট ভাইয়েরা না খেয়ে থাকবে বাবা মাও না খেয়ে থাকবে এটা সে সহ্য করতে পারেনি তাই ভ্যান নিয়ে রাস্তায় নেমেছে সে। 

উপজেলার সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন মানবতার বন্ধনের উপদেষ্টা এম এ এস রবিউল ইসলাম সবুজ বলেন, এই শিশুটি আমাদের সমাজের জন্য উদাহরণ। পরিবারকে সহযোগিতার জন্য এই বয়সেই সে ভ্যান চালাচ্ছে। এটি আমাদের সমাজের জন্য অনুকরণীয়। আমাদের সকলের উচিত শিশুটির পরিবারের পাশে দাঁড়ানো। আমি সকল বৃত্তবানদের প্রতি উদাত্ত আহ্বান জানাব এমন শিশুদের এবং তাদের পরিবারকে সহযোগিতা করার

ঢাকানিউজ২৪.কম /

নারী ও শিশু বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image