• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঢাবিতে ফের ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:২৪ পিএম
দোয়েল চত্বরের দিকে অগ্রসর হতে গেলে বাধার মুখে পড়ে
ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ

ঢাবি প্রতিনিধি::    ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ফের সংঘাতে জড়িয়েছে ছাত্রদল ও ছাত্রলীগ। বৃহস্পতিবার (২৬ মে) দুপুর পৌনে ১২টার দিকে ছাত্রদল মিছিল বের করলে এই সংঘাত হয় বলে অভিযোগ করে ছাত্রদল। এ সময় উভয় পক্ষের হাতেই লাঠিসোঁটা দেখা যায়।

ছাত্রদলের কর্মীদের দাবি, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে সম্প্রতি রাজপথে আন্দোলন করছে ছাত্রদল। এ নিয়ে গত মঙ্গলবার (২৪ মে) ঢাবি ক্যাম্পাসে ঢুকতে চাইলে তাদের বাধা দেয় ছাত্রলীগ।

পরে ছাত্রদলের আরেকটি মিছিল হাইকোর্টের মাজার গেট পেরিয়ে দোয়েল চত্বরের দিকে অগ্রসর হতে গেলে বাধার মুখে পড়ে। তখন উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। একপর্যায়ে ছাত্রদলের একটি গ্রুপ পিছু হটে সুপ্রিম কোর্টের ভেতরে ঢুকে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর চড়াও হন। কিছুক্ষণ পর আইনজীবী সামতি ভবনের গ্যাংওয়ের কাছে কয়েক জনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসাইন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘কয়েক দিন ধরেই জাতীয়তাবাদী ছাত্রদলের একটি বাহিনী ক্যাম্পাসে সন্ত্রাসী কার্যক্রম চালানোর চেষ্টা করে আসছে। গতকাল তারা দেশি অস্ত্র ব্যবহার করলেও আজকে পিস্তল-গুলি সবই ব্যবহার করেছে। তারা আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছে। এ রকম চলতে থাকলে আগামীতে সব ছাত্র সংগঠন মিলিত হয়ে তাদের প্রতিহত করা হবে। ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image