• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঈদের তিনদিন আগে ভাঙা হলো বিএনপি চার মহানগর কমিটি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৭:০৯ পিএম
বিএনপি চার মহানগর কমিটি
বিএনপির পতাকা

নিউজ ডেস্ক:  আসন্ন ঈদ উল আজহার তিনদিন আগেই ভেঙে দেওয়া হলো দেশের চার মহানগর বিএনপি কমিটি, কেন্দ্রীয় যুবদল কমিটি। বৃহস্পতিবার মধ্যরাতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি ভেঙে দেওয়া হয়। 

একই সময়ে ছাত্রদলের আলাদা এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা মহানগর ছাত্রদলের চার কমিটি ভেঙে দেওয়া হয়। তবে এসব কমিটি পুনর্গঠন করা হয়নি। বলা হয়েছে- ‘উল্লিখিত বিলুপ্তকৃত কমিটি সমূহের নতুন কমিটি পরবর্তীতে ঘোষণা করা হবে।’ সেই হিসেবে কমিটি ঘোষণার আগ পর্যন্ত নেতৃত্ব শূন্য থাকছে এসব কমিটি।

বিএনপি নেতারা জানান, বিগত দিনে আন্দোলন কর্মসূচিসহ নানা কারণে এসব কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির মেয়াদ শেষ হয়েছে অনেক আগেই। জাতীয়তাবাদী যুবদলের কমিটির মেয়াদ আরও প্রায় এক বছর ছিলো। এতে একদিকে মেয়াদ থাকাবস্থায় কমিটি ভেঙে দেওয়ার নজির সৃষ্টি হচ্ছে, অন্যদিকে অনেক কমিটি বছরের পর বছর মেয়াদ অতিক্রম করলেও সেদিকে নজর নেই দলের হাইকমান্ডের।

২০২১ সালের ২ আগষ্ট বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানকে আহ্বায়ক এবং দলের ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হককে সদস্য সচিব করে ঢাকা মহানগর উত্তর বিএনপি এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামকে আহ্বায়ক এবং রফিকুল আলম মজনুকে সদস্য সচিব ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির কমিটি ঘোষণা করা হয়েছিলো। অন্যদিকে ২০২১ সালের ৩  নভেম্বর মনিরুজ্জামান ফারুককে আহ্বায়ক এবং আলী হায়দার বাবুলকে সদস্য সচিব করে বরিশাল মহানগর বিএনপি এবং ২০২০ সালের ২৩ ডিসেম্বর ডা. শাহাদাৎ হোসেনকে আহ্বায়ক এবং আবুল হাশেম বকরকে সদস্য সচিব করে চট্টগ্রাম মহানগর কমিটি ঘোষণা করা হয়েছিলো।
 
অন্যদিকে সুলতান সালাহউদ্দিন টুকুকে সভাপতি এবং মোনায়েম মুন্নাকে সাধারণ সম্পাদক করে ২০২২ সালের ২৭ মে জাতীয়তাবাদী যুবদলের কমিটি ঘোষণা করা হয়। গঠনতন্ত্র অনুযায়ী যুবদলের মেয়াদ তিন বছর।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image