• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভোজ্যতেলের দাম কমানোর আভাস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৬ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫৩ পিএম
ভোজ্যতেলের দাম কমানোর আভাস
ভোজ্যতেল

নিউজ ডেস্ক: বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ জানিয়েছেন, আন্তর্জাতিক বাজারে দাম কিছুটা কমে আসায় দেশেও ভোজ্যতেলের দাম সমন্বয় করা হবে।

রোববার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিশ্ব বাণিজ্য সংস্থার দ্বাদশ মিনিস্ট্রিয়াল কনফেরেন্সের আলোচনার নানা দিক তুলে ধরতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন আভাস দেন।

বাণিজ্য সচিব বলেন, ‘আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমে গেছে, সেই হিসাবে দেশেও দাম কমানো হবে।’

দাম কমলে কত কমানো হতে পারে- এমন প্রশ্নের জবাবে সচিব জানান, ‘আগামী দু-এক দিনের মধ্যে কিংবা চলতি সপ্তাহের মধ্যে এই বিষয়টি নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করা হবে। সেখানে আন্তর্জাতিক দাম অনুযায়ী দেশে গত এক মাসের মূল্য পরিস্থিতি পর্যালোচনা করে নতুন করে দাম নির্ধারণ করা হবে। তবে ডলারের দাম বৃদ্ধি পাওয়ায় খুব বেশি কমানো সম্ভব নাও হতে পারে।’

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউ সেলের মহাপরিচালক মো. হাফিজুর রহমান, ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান এ সময় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বাণিজ্য সচিব ভিভো বৈঠকের সিদ্ধান্তগুলো তুলে ধরেন। তিনি বলেন, ‘সম্প্রতি যেসব দেশ এলডিসি থেকে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে, সেসব দেশের সফল উত্তোরণের জন্য নানাবিধ বাণিজ্য সংক্রান্ত চ্যালেঞ্জ মোকাবিলায় বিশ্ববাণিজ্য সংস্থার সহযোগিতা থাকবে বলে সিদ্ধান্ত হয়েছে।’

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image